বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

৭-১২ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ

  প্রকাশ : ২০১৯-১২-০৫ ১৯:১০:০১  

পরিস্হিতি২৪ডটকম/ওসমান জাহাঙ্গীর : প্রতি বছরের ন্যায় এবারও পরিবার পরিকল্পনা অধিদপ্তর আইইসি অপরাশেনাল প্ল্যানের আওতায় পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য এবং কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি ও বিশেষ সেবা প্রদানের উদ্দেশ্যে “পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ” উদযাপন করতে যাচ্ছে। অধিদপ্তরের আই ই এম ইউনিট এবং ইউ এন এফ পি এ এর যৌথ উদ্যোগে আগামী ৭-১২ ডিসেম্বর ২০১৯ তারিখ দেশব্যাপী বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারী, বেসরকারী ও প্রাইভেট সেক্টরের সকল সেবাকেন্দ্রে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯ উদ্যাপিত হবে। উক্ত সেবা ও প্রচার সপ্তাহ সফলভাবে বাস্তবায়নের জন্য অদ্য ০৫ ডিসেম্বর, ২০১৯ খ্রিঃ তারিখে পরিবার পরিকল্পনার বিভাগীয়, জেলা ও থানা পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী, অসরকারী সংস্থার প্রতিনিধি ও সাংবাদিকদের উপস্থিতিতে চট্টগ্রাম বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে এ্যাডভোকেসী ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য “পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি”।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর। সভাপতিত্ব করেন চট্টগ্রামের উপ-পরিচালক (পরিবার পরিকল্পনা) ডা. উ খ্যে
উইন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিবার পরিকল্পনা সহকারী পরিচালক মো. আমির হোসেন, সহকারী পরিচালক (পোর্ট কিয়ারেন্স) মো. আবদুর রহিম চৌধুরী, সহকারী পরিচালক (পরিবার পরিকল্পনা) সুব্রত কুমার চৌধুরী, ডা. শামীমা হাসনাত ও ডবলমুরিং থানা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. খোরশেদ আলমসহ ডবলমুরিং ও পাঁচলাইশ থানার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মাঠকর্মচারীগণ উপস্থিত ছিলেন।
পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯-এ এবারের প্রতিপাদ্য “পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি”। পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং অসরকারী সংস্থার কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সফল বাস্তবায়নের নিমিত্তে বক্তব্য প্রদান করা হয়। সেবা সপ্তাহের ব্যাপক প্রচারের মাধ্যমে সকলকে জানানো আর জনগণকে সেবা গ্রহনে উদ্বুদ্ধ করতে উপজেলা ব্যবস্থাপকগণ ও অসরকারী সংস্থাসমূহ বিশেষ পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করার জন্যও বলা হয়। সেবা সপ্তাহ চলাকালীন সময় জেলা হাসপাতাল , মা ও শিশু কল্যাণ কেন্দ্র, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ প্রতিটি ইউঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র/ইউনিয়ন পরিবার পরিকল্পনা কিনিক, কমিউনিটি কনিক, স্যাটেলাইট কিনিক, আশ্রয়ণ প্রকল্প ও এনজিও কিনিকসমুহকে যথাযথ সেবা প্রদান জোরদার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।



ফেইসবুকে আমরা