বাংলাদেশ, , মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি

  প্রকাশ : ২০১৮-১২-০৮ ১৪:৪৭:৪৮  

পরিস্হিতি২৪ডটকম :  বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিম্নবর্ণিত পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের লক্ষ্যে যোগ্যতাসম্পন্ন বাংলাদেশি ‘অবিবাহিত’ নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করেছে। নিয়োগ সম্পর্কে বিস্তারিত নিচে দেয়া হলো :

পদের নাম : 
ফায়ারম্যান (পুরুষ)- ৫৫৫ জন

ডুবুরি (পুরুষ)-১১ জন

নার্সিং অ্যাটেনডেন্ট (পুরুষ)-৩৪

মোট পদ সংখ্যা : ৬০০

শিক্ষাগত যোগ্যতা : যেকোনো স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

শারীরিক যোগ্যতা
উচ্চতা : ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি। বুকের মাপ : ন্যূনতম ৩২ ইঞ্চি। শারীরিক গঠন ত্রুটিমুক্ত হতে হবে।

বয়স : ১/১২/২০১৮ তারিখে ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। কিন্তু মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বেতন : নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা।

আবেদনের সময়সীমা : আগামী ৯/১২/১৮ তারিখ সকাল ১০.০০ থেকে আবেদন পত্র পাওয়া যাবে। আবেদনপত্র পূরণ করে জমাদানের শেষ তারিখ আগামী ১৪/১২/১৮ তারিখ বিকাল ৫.০০ পর্যন্ত।

আবেদন ফরম পূরণ সংক্রান্ত নিয়মাবলী : চাকরিতে যোগদানে ইচ্ছুক প্রার্থীগণ  http://fscd.teletalk.com.bd এই ঠিকানায় গিয়ে আবেদন ফরম পূরণ করতে পারবেন।

Online এ আবেদনপত্র পূরণ করার পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীকে আবেদনপত্রের নিয়ম অনুযায়ী ৫০ টাকা এসএমএসের মাধ্যমে প্রদান করতে হবে।

সুত্র : রাইজিংবিডি



ফেইসবুকে আমরা