বাংলাদেশ, , বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

স্থপতি তসলিম উদ্দিন চৌধুরীর স্মরণ সভায় বক্তারা : দলমতনির্বিশেষে তসলিম উদ্দিন সকলের গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত ছিলেন

  প্রকাশ : ২০১৯-১১-১৬ ১৯:০৩:৪৬  

পরিস্হিতি২৪ডটকম : স্থপতি দৈনিক পূর্বকোণের সম্পাদক তসলিম উদ্দিন চৌধুরীর স্মরণে আজ ১৬ নভেম্বর শনিবার বিকেল ৩ ঘটিকায় চকবাজারস্থ ফোরামের কার্যালয়ে গণ-অধিকার ফোরাম চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল ফোরামের নগর শাখার সভাপতি আলহাজ্ব আবু মোহাম্মদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে কেন্দ্রীয় সহকারী মহাসচিব মোহাম্মদ নুরুন্নবীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে গণ-অধিকার ফোরামের চেয়ারম্যান প্রবীন রাজনীতিবিদ আলহাজ্ব মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, দলমতনির্বিশেষে তসলিম উদ্দিন চৌধুরী সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছিলেন। পত্রিকার সম্পাদক হওয়ার পরও তিনি এই অঞ্চলের মানুষের জন্য অনেক অবদান রেখেছেন। তাঁর মতো দেশপ্রেমিক মানুষ আজকাল খুঁজে পাওয়া বড়ই কঠিন। প্রধান বক্তার বক্তব্যে গণ-অধিকার ফোরামের মহাসচিব এম.এ হাশেম রাজু বলেন, রাজনীতির উর্ধ্বে উঠে সমাজ এবং দেশের কল্যাণে কাজ করা যায় তার উজ্জ্বল দৃষ্টান্ত তসলিম উদ্দিন চৌধুরী। তিনি সাদা মনের মানুষ ছিলেন। ন্যায়-নীতির প্রশ্নের কখনও আপোষ করেননি। তাঁর জীবন দর্ষন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।
অন্যাণ্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন গণ-অধিকার ফোরামের ভাইস চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক নুরুল হাকিম লোকমান, মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আলহাজ্ব নুর মোহাম্মদ দোহাজারী, যুগ্মমহাসচিব মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ সোলায়মান বাদশা, ছাত্র-বিষয়ক সম্পাদক ছাত্রনেতা মোহাম্মদ সালাউদ্দিন সাহেদ, সহ-দপ্তর সম্পাদক একেএম আবুল কাশেম, সদস্য মোহাম্মদ রিদোয়ান আলী প্রমূখ। আলোচনা শেষে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা নুরুল ইসলাম ফারুকী।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা