বাংলাদেশ, , শুক্রবার, ১৭ মে ২০২৪

সাইবেরিয়ায় স্বর্ণখনিতে বাঁধ ভেঙে নিহত ১৫

  প্রকাশ : ২০১৯-১০-১৯ ২০:০১:৫৫  

পরিস্হিতি২৪ডটকম : রাশিয়ার সাইবেরিয়ায় একটি স্বর্ণখনিতে কাজ করার সময় বাঁধ বেঙে অন্তত ১৫ জন খনি শ্রমিকের মৃত্যু ঘটেছে। ক্রাসোনয়ারস্ক অঞ্চলের সেইবা নদী্র তীরে শনিবার ভারী বর্ষণের ফলে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এছাড়া এতে আরও ১৪ জন আহত হয়েছেন এবং ১৩ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে রাশিয়াভিত্তিক সংবাদসংস্থা ইন্টারফ্যাক্স।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দুর্ঘটনায় ১৪ জন খনি শ্রমিক আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে বাঁধটির নিরাপত্তা সংক্রান্ত ব্যাপার নষ্ট হওয়ার পেছনে কোন পক্ষের অসৎ উদ্দেশ্য ছিল কি না , সে ব্যাপারে খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিড়ি গঠণ করেছে রাশিয়ার নিরাপত্তা অধিদপ্তর। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইতিমধ্যে এ দুর্ঘটনার ব্যাপারে সূক্ষ্ম তদন্ত করার জন্য কড়া নির্দেশনা দিয়েছেন।

স্থানীয় সংবাদসূত্রে জানা গেছে, এ ঘটনায় বেশ কয়েকজন খনি শ্রমিক এখনও নিখোঁজ রয়েছেন। ইন্টারফ্যাক্সের তথ্যানুযায়ী এই সংখ্যা অন্তত ১৩। ক্রাসোনয়ারস্কের পার্শ্ববর্তী গ্রাম কুরিগিনা থেকে বাসিন্দাদের সরিয়ে নেয়া হচ্ছে। কারণ, সেইবা নদীতে পানি বেড়ে যাওয়ায় তা আশেপাশের অঞ্চলে বন্যার সৃষ্টি করছে।



ফেইসবুকে আমরা