বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রী তিন দেশ সফরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন

  প্রকাশ : ২০১৯-০৫-২৮ ১৫:৫০:০৪  

পরিস্হিতি২৪ডটকম : জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার (২৮ মে) সকাল ৯ টা ১০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট টোকিওর হানিদা আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।জাপান সফর শেষে সৌদি আরব এবং ফিনল্যান্ডে যাবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ২৮-৩১ মে পর্যন্ত জাপান সফর করবেন। এসময় তিনি ফিউচার এশিয়া শীর্ষক ২৫তম আন্তর্জাতিক সম্মেলন ভাষণ দেবেন। তিনি সেখানে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যোগ দেবেন এবং জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। জাপানে প্রধানমন্ত্রীর সম্মানে বাংলাদেশি কমিউনিটির দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন। এছাড়াও, তিনি হোলি আর্টিজানে হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হবেন এবং জাপানি ব্যবসায়ী নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

জাপানের সফর শেষ করে জেদ্দা যাবেন শেখ হাসিনা। তিনি ৩ জুন পর্যন্ত সেখানে অবস্থান করবেন। সৌদি আরবে সফরকালে প্রধানমন্ত্রী ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি)১৪তম অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। মক্কাতে ৩১মে ‘মক্কা সামিট : টুগেদার ফর দি ফিউচার’ শীর্ষক ইসলামি শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।

তখন প্রধানমন্ত্রী পবিত্র উমরাহ পালন করবেন। সৌদি আরব সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ জুন ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকির উদ্দেশে জেদ্দা ছাড়বেন।

প্রধানমন্ত্রী আগামী ৪ জুন ফিনল্যান্ডের রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং ৮ জুন দেশে ফেরার কথা রয়েছে।



ফেইসবুকে আমরা