বাংলাদেশ, , শুক্রবার, ১৭ মে ২০২৪

নগরীতে যুবলীগ পরিচয়ে পেশাদার ছিনতাইকারী

  প্রকাশ : ২০১৯-০৯-৩০ ২১:৪১:৪৭  

পরিস্হিতি২৪ডটকম : ওরা চারজন। ভদ্রবেশে রিকশায় চড়ে ঘুরে বেড়ায় নগরের অলিগলিতে। একা পথচারী পেলেই নিজেদের পরিচয় দেন যুবলীগ নেতা হিসেবে। কথা বলতে বলতে পরিস্থিতি বুঝেই পাল্টে যায় তাদের রূপ। অস্ত্রের মুখে জিম্মি করে হাতিয়ে নেয় টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র।

যুবলীগের পরিচয় দেয়া এসব ভদ্রবেশি চার ছিনতাইকারীকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় তাদের নগরের ডিসি হিল বৌদ্ধ মন্দির মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- নজরুল ইসলাম (৫০), গাজী মো. তমিজউদ্দিন (৪৮), মো. হাসান ওরফে হারুন (২২) ও মিঠুন নায়ক (২৬)।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি ওয়ান শুটার গান, স্টিলের ছোরা, টিপ ছোরা, ব্যবহৃত একটি ব্যাটারিচালিত রিকশা, বিভিন্ন ব্যাংকের তিনটি মাস্টার কার্ড ও তিনটি মোবাইল সেট।
কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, ভদ্রবেশি এ যুবলীগ নেতা নামধারীরা আসলে পেশাদার ছিনতাকারী। নগরের অন্তত শতাধিক ছিনতাইকাণ্ডের সঙ্গে তারা জড়িত। অস্ত্রসহ গ্রুপ লিডার নজরুল ইসলামসহ গ্রুপের চার সদস্যকে গ্রেফতারের পর তাদের স্বীকারোক্তিতেই বেরিয়ে আসছে অনেক অজানা তথ্য।

কোতোয়ালি থানার এসআই কেএম তারিকুজ্জামান জানান, গ্রেফতার ছিনতাকারী চক্রটির মধ্যে নজরুল মূল দলনেতা। নজরুল এর আগে সিএনজি অটোরিকশা চালক ছিলেন। রিকশা চালকের বেশে নগরের বিভিন্ন এলাকায় ছিনতাই ঘটনায় সে চিহ্নিত হয়ে যায়। এর আগে পুলিশের হাতে ছিনতাই, চুরিসহ নানা অপরাধে ছয়বার গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন নজরুল।

কারাগার থেকে বের হয়ে ফের সে ছিনতাই কাজে পুনরায় সক্রিয় হয়ে উঠে। তবে এবার খোলশটা একটু বদলেছে। ছিনতাইয়ের নতুন কৌশল হিসেবে তমিজ উদ্দিন নামে ৪৮ বছর বয়সী আরও এক ব্যক্তিকে তার সঙ্গে নেয়। দুজনে নিজেদের যুবলীগ নেতা পরিচয় দিয়ে রিকশা চালক হাসান ও মিঠুনকে সঙ্গে রেখে নতুন উদ্দ্যমে নগর জুড়ে ছিনতাইকাজ পরিচালনা করে আসছেন।



ফেইসবুকে আমরা