বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দেশের অর্থনীতি অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে আর ২০৪১ সালে টপ-২০তে থাকবে বাংলাদেশ : অর্থমন্ত্রী

  প্রকাশ : ২০২০-০১-১৩ ১৪:৩৯:২৮  

পরিস্হিতি২৪ডটকম : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের অর্থনীতি অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশ টপ-২০’র মধ্যে চলে আসবে। আপনারা এই হিসাব আমাদের সঙ্গে মিলিয়ে নিতে পারেন। শনিবার (১১ জানুয়ারি) রাজধানীর হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত আনন্দ উৎসবে তিনি এসব কথা বলেন।এই উৎসবের আয়োজন করেছে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি)।

অর্থমন্ত্রী বলেন, ২০৩১ সালে বাংলাদেশ তাইওয়ানকে ছাড়িয়ে যাবে। ২০৪১ সালেই সোনার বাংলা গড়ে উঠবে। বর্তমানে ১৯৩টি দেশের মধ্যে বাংলাদেশ ৩০ নম্বরে অবস্থান করছে। ২০২৭ সালে বাংলাদেশ ২৪তম অর্থনীতির দেশ হবে।

তিনি বলেন, আমাদের সরকারের একটাই লক্ষ্য, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া। তার স্বপ্ন বাস্তবায়ন হলেই দেশ উন্নত হবে। বঙ্গবন্ধু আমাদের একটা স্বাধীন দেশ দিয়েছেন, আমাদের নিজস্ব পরিচয় দিয়েছেন, দেশের সব উন্নয়ন পরিকল্পনার সূচনা তার হাত ধরেই। বঙ্গবন্ধু কবির মতো দেশের সব উন্নয়ন সাজিয়েছেন। তিনি আমাদের মুক্তির কবি ছিলেন।

মুস্তফা কামাল বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া কাজ সম্পন্ন করতে হবে। আমাদের প্রধানমন্ত্রীর একটাই লক্ষ্য, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করা। প্রধানমন্ত্রীর হাত ধরে অনেক স্বপ্ন এখন বাস্তব হয়ে আমাদের সামনে উঠে এসেছে। ৩০ লাখ মুক্তিযোদ্ধার কাছে আমাদের অনেক ঋণ। মুক্তিযুদ্ধে দুই লাখ মা-বোন সব হারিয়েছেন। তাদের ঋণ কখনো শোধ হবে না। তারপরও দেশের উন্নয়ন করলে তাদের আত্মা শান্তি পাবে।

অনুষ্ঠানে ইআরডি সচিব মনোয়ার আহমেদ বলেন, বঙ্গবন্ধু বিশ্ব দরবারে আমাদের একটা ভূখণ্ড দিয়েছেন। তিনি জন্ম নিয়েছিলেন বলেই জন্ম নিয়েছে বাংলাদেশ। সেই ক্ষণজন্মার জন্মশতবার্ষিকীকে সামনে রেখেই ইআরডির পক্ষ থেকে আমাদের এই আয়োজন। তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ স্বতঃস্ফূর্তভাবে উদযাপনের জন্য আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক অনন্য সত্ত্বা। আমাদের আজকের যে উন্নয়ন, তা বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন।



ফেইসবুকে আমরা