বাংলাদেশ, , শুক্রবার, ৩ মে ২০২৪

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে জনগণকে সহযোগিতা করতে হবে : ভূমিমন্ত্রী

  প্রকাশ : ২০১৯-১২-১৮ ১৮:০১:৫২  

পরিস্হিতি২৪ডটকম : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা দিন-রাত কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেন, ‘তার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। গত ১১ বছরে দেশের সার্বিক উন্নয়নে দেশ আজ স্বনির্ভর রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাই জনগণকে এ সরকারের বিরোধিতা না করে সহযোগিতা করতে হবে। এতেই জাতির জনকের স্বপ্ন বাস্তবরূপ লাভ করতে পারবে।’

বুধবার দুপুরে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার পোড়াগাছা শেখের কিল্লা এলাকায় ‘বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিস্তম্ভ’ নির্মাণ এবং গুচ্ছগ্রাম প্রকল্প এলাকা পরিদর্শন শেষে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘এ সরকার শহর থেকে শুরু করে দেশের প্রান্তিক পর্যায়ে উন্নয়ন করে যাচ্ছেন। সরকার ইতিমধ্যে ৫০ হাজার পরিবারকে গুচ্ছগ্রামের আওতায় নিয়ে এসেছেন। এ প্রকল্প চলমান থাকার পাশাপাশি এদেশের কোনো পরিবার যাতে ভূমিহীন না থাকে সরকার সেই লক্ষে কাজ করে যাচ্ছে।’
গুচ্ছগ্রাম নুরানী মাদ্রাসা মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ওই সমাবেশে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল ও লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব মো. আবদুল হক, গুচ্ছগ্রাম-২ প্রকল্পের পরিচালক জাবেদ আহমেদ ও রামগতি পৌর মেয়র মেজবাহ উদ্দিন মেজু প্রমুখ।
দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারিতে উপজেলার চর পোড়াগাছা এলাকায় পরিদর্শনে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এসময় তিনি দুর্যোগ থেকে মানুষ ও গবাদিপশু রক্ষার জন্য ওই এলাকায় মাটির কিল্লা নির্মাণ কাজের উদ্বোধন করেন। সেই স্থানটি পরে ‘শেখের কিল্লা’ নামে পরিচিতি লাভ করে। এই শেখের কিল্লা এলাকায় নির্মিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত ‘বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিস্তম্ভ’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ওই স্থানটি সংরক্ষণের অংশ হিসাবে সরকার এ স্মৃতিস্তম্ভটি স্থাপনের উদ্যোগ নিয়েছে।



ফেইসবুকে আমরা