বাংলাদেশ, , বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে একদিনেই ৪৪৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে

  প্রকাশ : ২০২০-০৬-৩০ ১৫:৫৮:৫৬  

পরিস্হিতি২৪ডটকম : ২৪ ঘণ্টার ব্যবধানে একদিনে রেকর্ড ৪৪৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে চট্টগ্রামে। চট্টগ্রামে এই প্রথম এত বেশি সংখ্যক মানুষের শরীরে করোনা শনাক্ত হলো।

সোমবার (২৯ জুন) দিনভর চট্টগ্রামের ছয়টি ও কক্সবাজার ল্যাবে মোট এক হাজার ৫৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৪৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ৩২৪ জন নগরের ও ১২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আর এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা পজিটিভ শনাক্ত হলো আট হাজার ৪৭২ জন।

একদিন আগে রোববার ৯৯৭ জনের নমুনা পরীক্ষা করে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

মঙ্গলবার (৩০ জুন) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সোমবারের ফলাফল জানিয়ে জেলা সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৭৩। এর মধ্যে ১৩৩ জন নগরের ও ৪০ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৮ জন নগরের ও ১৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৮৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ২৪ জন নগরের ও ৫৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২২ জন ও বিভিন্ন উপজেলার ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে সোমবার ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১০৭ ও উপজেলার ১৪ জনের শরীরে করোনা মিলেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরের ২০ জন ও উপজেলায় ৩ জনের করোনা শনাক্ত হয়।

বেসরকারী অপর ল্যাব শেভরনে ২৮০ জনের নমুনা পরীক্ষায় ১৪১ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ১৩৩ জন নগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষায় একজন করোনা পজিটিভ মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১২১ জনের মধ্যে সীতাকুণ্ডের ১৪ জন, লোহাগাড়ার ৪, সাতকানিয়ার ৭, বাঁশখালীর ২, আনোয়ারার ৬, চন্দনাইশের ৭, পটিয়ার ৯, বোয়ালখালীর ৬, রাউজানের ৬, ফটিকছড়িতে ৭, হাটহাজারীতে ২২, মিরসরাইয়ের ২৬ ও সন্দ্বীপে ৫ জন রয়েছেন।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৯ জনসহ এ পর্যন্ত মোট এক হাজার ২৪ জন করোনা রোগী সুস্থ হয়েছেন বলে জানায় জেলা সিভিল সার্জন অফিস সূত্র।



ফেইসবুকে আমরা