বাংলাদেশ, , মঙ্গলবার, ৭ মে ২০২৪

করোনা ভাইরাসে ইরানে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯২

  প্রকাশ : ২০২০-০৩-০৪ ২১:২৯:৪৫  

পরিস্হিতি২৪ডটকম : চীনের হুবেই থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে ইরানেও। এতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত অন্তত ৯২ মারা গেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বুধবার ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরার খবরে বলা হয়, ইরানে একদিন আগে গতকাল মঙ্গলবার পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ৭৭ জন। আর একদিন পরেই সেই সংখ্যা দাঁড়িয়েছে ৯২ জনে। যেখানে ইরানে মোট আক্রান্তের সংখ্যা দুই হাজার ৯২২ জন।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়নুশ জাহানপুর দেশটির রাজধানী তেহরানে একটি সাংবাদিক সম্মেলনে জাতীয়ভাবে এই সংখ্যাটির খবর প্রকাশ করেছেন।

খবরে বলা হয়, ইরানে করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা পায়নি দেশটির শীর্ষ নেতারাও। ভাইরাসটি একা ইরান সরকারকে এমনভাবে আক্রান্ত করছে, যেখানে করোনায় কঠিন পরিস্থিতির চীনের সঙ্গে তুলা করা যায়।

গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ২৯ ফেব্রুয়ারি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ইরানের সংসদ সদস্য।মোহাম্মদ আলী রামাযানী দস্তক। এরপর গত সোমবার (২মার্চ) এ ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির শীর্ষ উপদেষ্টা মোহাম্মদ মির মোহাম্মদি মারা গেছেন।

এছাড়াও দেশটির স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরসি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন।



ফেইসবুকে আমরা