বাংলাদেশ, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ইসরাইলকে সতর্ক করলেন হেজবুল্লাহ প্রধান

  প্রকাশ : ২০১৯-০১-২৭ ১৪:১৯:২৪  

পরিস্হিতি২৪ডটকম : লেবাননের হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ্ আল-মায়াদিন সিরিয়ায় প্রধানত ইরানি অবস্থানে অব্যাহত হামলার ব্যাপারে শনিবার ইসরাইলকে সতর্ক করে দিয়ে বলেছেন, এ ধরনের হামলা অঞ্চলটিতে যুদ্ধ বাধিয়ে ফেলতে পারে। খবর এএফপি’র।

ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে উদ্দেশ করে হেজবুল্লাহ্ প্রধান টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘ভুল সিদ্ধান্ত নেবেন না। এই অঞ্চলকে একটি বড় ধরনের যুদ্ধের দিকে ঠেলে দিবেন না।’

ইসরাইল বলেছে, তারা মূলত ইরানিয়ান রেভোল্যুশনারি গার্ডস কুদস ফোর্সের স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে এবং সিরিয়ার ভূমি থেকে ইসরাইলি দখলকৃত গোলান হাইটস-এ কুদস ফোর্সের মিসাইল হামলার জবাবে তারা এ হামলা চালিয়ে আসছে।

ব্রিটেন ভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, এই হামলায় ২১ জন নিহত হয়েছে। এদের অধিকাংশই ইরানের নাগরিক।
ইসরাইলের সেনাবাহিনী ২০১৩ সাল থেকে ইরানের সামরিক লক্ষ্যবস্তু ও তেহরান সমর্থিত হেজবুল্লাকে দেয়া আধুনিক অস্ত্র চালানের ওপর কয়েকশ হামলা চালানোর দাবি করেছে।
প্রতিবেশী দেশ সিরিয়ায় ইসরাইলের প্রধান শত্রু ইরানের সামরিক উপস্থিতি ঠেকাতেই তারা এ হামলা চালিয়েছে বলে দাবি করছে। ইসরাইল সতর্ক করে বলেছে, তারা সিরিয়ায় ইরান ও তার লেবাননি মিত্র হেজবুল্লাহ’র অবস্থান লক্ষ্য করে হামলা অব্যহত রাখবে।



ফেইসবুকে আমরা