বাংলাদেশ, , সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

রাশিয়ায় অস্ত্র না পাঠাতে ইরানের কাছে দাবি জানিয়েছে ইউক্রেন

  প্রকাশ : ২০২২-১০-২৯ ১৬:২২:১২  

পরিস্থিতি২৪ডটকম : রাশিয়ায় অস্ত্র না পাঠাতে ইরানের প্রতি দাবি জানিয়েছে ইউক্রেন। ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এক ফোনালাপে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা এই দাবি জানান। খবর আল-জাজিরার।

ইউক্রেনের কর্মকর্তারা ও তাদের পশ্চিমাজোট অভিযোগ করে জানায়, রাশিয়ায় কামিকাজে ড্রোন সরবারহ করে আসছে ইরান। সম্প্রতি এসব ড্রোন ব্যবহার করে ইউক্রেনের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ভয়াবহ হামলা চালিয়ে আসছে রুশ বাহিনী। যদিও ইরান শুরু থেকেই জানিয়ে আসছে রাশিয়ার কাছে কোনো ধরনের অস্ত্র সরবারহ করা হচ্ছে না।

এক টুইট বার্তায় কুলেবা জানিয়েছেন, শুক্রবার (২৮ অক্টোবর) ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির আবদুল্লাহিয়ান তাকে ফোন করেন।

আলাপকালে যেসব অস্ত্র ইউক্রেনের সাধারণ মানুষ ও বিভিন্ন স্থাপনা ধ্বংসে ব্যবহার হচ্ছে তা রাশিয়ার কাছে পাঠানো বন্ধ করার দাবি করেছেন তিনি।

এদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, ইউক্রেনে পারমাণবিক হামলা চালাবে না রাশিয়া। যদিও বেশ কিছুদিন ধরেই ইউক্রেনে আক্রমণের তীব্রতা বাড়াচ্ছে রাশিয়া। চিন্তা বাড়িয়ে কয়েকদিন আগেই নিজেদের আণবিক অস্ত্রের মহড়াও করেছে রুশ সেনা। পুতিনের তদারকিতে চলেছে পারমাণবিক অস্ত্রের মহড়া। সব মিলিয়ে বিশেষজ্ঞদের অনেকেই মনে করেছিলেন এবার ইউক্রেনে পরামাণু হামলা চালাবে রাশিয়া। কিন্তু আপাতত সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন পুতিন।



ফেইসবুকে আমরা