বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ভিএফএস গ্লোবাল যুক্তরাজ্যের ভিসা সেবা দেবে

  প্রকাশ : ২০২৩-১২-১৪ ১২:৫০:৩৮  

পরিস্থিতি২৪ডটকম : বিশ্বের ১৪২টি দেশে যুক্তরাজ্যের ভিসা ও নাগরিকত্ব আবেদন কেন্দ্র পরিচালনার দায়িত্ব পেয়েছে ভিএফএস গ্লোবাল। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভিএফএস গ্লোবাল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ভিএফএস গ্লোবাল সারাবিশ্বে প্রতিবছর গড়ে ৩৮ লাখ আবেদনকারীকে যুক্তরাজ্য ভিসা সংক্রান্ত সেবা দিচ্ছে। ভিএফএস গ্লোবাল ২০২৪ সাল থেকে আরও ৮৪টি দেশে নতুন যুক্তরাজ্য ভিসা ও নাগরিকত্ব আবেদন কেন্দ্র চালু করবে।

নতুন চুক্তির আওতায় ভিএফএস গ্লোবাল সেবাগ্রহীতাদের ভিসাপ্রাপ্তির অভিজ্ঞতা সমৃদ্ধ করতে ও ভিসা প্রক্রিয়াকে সহজ ও নিরাপদ করতে প্রযুক্তি খাতে বিনিয়োগ উল্লেখযোগ্যভাবে বাড়াবে।

২০২৩ সালে বিশ্বের দেশগুলোর সরকারের সঙ্গে ভিএফএস গ্লোবালের সম্পাদিত চুক্তির ধারাবাহিকতায় এটি ৬ষ্ঠ চুক্তি।

ভিএফএস গ্লোবাল ২০০৩ সাল থেকে যুক্তরাজ্য সরকারের বিশ্বস্ত অংশীদার হিসেবে কাজ করে আসছে। তারই অংশ হিসেবে চুক্তির মাধ্যমে ভিএফএস গ্লোবাল বিশ্বব্যাপী যুক্তরাজ্যের ভিসা ও নাগরিকত্ব পরিষেবা পরিচালনার সুযোগ পেয়েছে। চুক্তিটি বিশ্বের নেতৃস্থানীয় ভিসা, পাসপোর্ট ও নাগরিকত্ব আবেদন সংশ্লিষ্ট সেবাদানকারী সংস্থা হিসেবে ভিএফএস গ্লোবালের ধারাবাহিক সাফল্যের ক্ষেত্রে নতুন সংযোজন।

উল্লেখ্য, ভিএফএস গ্লোবাল ২০০১ সালে কার্যক্রম শুরু করার পর থেকে এখন পর্যন্ত ২৭ কোটিরও (২৭০ মিলিয়ন) বেশি ভিসা আবেদন প্রক্রিয়াকরণ করেছে। ভিএফএস গ্লোবালের সদর দপ্তর সুইজারল্যান্ডের জুরিখে এবং সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে অবস্থিত।



ফেইসবুকে আমরা