বাংলাদেশ, , সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

বোয়ালখালীতে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব : জনস্বার্থে কালুরঘাট ব্রীজে টোল আদায় সম্পূর্ণ বন্ধ করুন’

  প্রকাশ : ২০১৯-০৩-২৬ ২০:১৪:২৩  

পরিস্হিতি২৪ডটকম : বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি’র কেন্দ্রিয় কমিটির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেছেন-বৃটিশ আমলে নির্মিত বর্তমানে মেয়াদোত্তীর্ণ প্রায় শতবর্ষী কালুরঘাট ব্রীজে টোল নিয়ে যে অরাজকতা চলছে শুধু তা নয় মেয়াদোত্তীর্ণ এ ব্রীজে টোল আদায় একেবারেই বন্ধ করে দিতে হবে।

দেশে এ ধরণের আরো অনেক ব্রীজ আছে বিনিয়োগ উঠে যাওয়ায় জনস্বার্থে সে সব গুলোতে এখন আর টোল আদায় করা হয় না।

সুতরাং বোয়ালখালী তথা দক্ষিণ চট্টগ্রামের কয়েক লক্ষ মানুষের দুর্ভোগ লাঘবের স্বার্থে সরকার প্রতিশ্রুত নতুন সেতু বাস্তবায়ন না হওয়া পর্যন্ত পুরানো এ ব্রীজে টোল আদায় সম্পূর্ণ তুলে দিতে হবে।

তিনি আজ ২৬ মার্চ মঙ্গলবার দুপুরে বোয়ালখালীতে কর্মরত বিভিন্ন অন লাইন – প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, জনপ্রতিনিধি ও স্হানীয় গন্যমান্যদের সাথে মত বিনিময়েকালে উপরোক্ত দাবী তুলে ধরেন।

তিনি আরো বলেন- একমুখী এ সেতুটির কারণে এমনিতেই দূৃর্ভোগ – দুর্গতির পাশাপাশি সার্বিকভাবে পিছিয়ে আছে দক্ষিণ চট্টগ্রামের বৃহৎ এ এলাকাটি, এর উপর সময়ে অসময়ে টোল বৃদ্ধির অজুহাতে পরিবহন মালিক-শ্রমিকদের ঘন-ঘন ভাড়া বাড়ানোর সুযোগ করে দিয়ে যাত্রীদের পকেট কাটার লাইসেন্স দেওয়া হচে্ছ।

তিনি উদাহারণ দিয়ে বলেন সম্প্রতি ভাড়া বৃদ্ধির করে একটি টেম্পুতে ৩০ টাকা ভাড়ার স্হলে ৪০ টাকা করা হয়েছে এই গাড়ীতে ১০ টাকা টোল বৃদ্ধি পেলেও ১৫ জন যাত্রী মাথাপিছু ৫ টাকা হারে ৭৫ টাকা বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে।

তিনি এটিকে”মরার উপর খরার ঘা” আখ্যা দিয়ে অবিলম্বে কালুরঘাট রেলব্রীজ হতে টোল আদায় বন্ধের দাবী জানান এবং এ ব্যাপারে ব্রীজ ব্যবহারকারী ও সেতু প্রত্যাশীদের আরো সোচ্চার হওয়াসহ স্হানিয় সাংসদ ও এলাকার জনপ্রতিনিধিদের দৃঢ় হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন বোয়ালখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মনজুর আলম মাস্টার, সাবেক সভাপতি অধীর বড়ুয়া, বর্তমান সভাপতি সিরাজুল ইসলাম, এমরান কাদেরী, বোয়ালখালী সংবাদের সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, সি-প্লাস টিভি’র মোঃ ইয়াছিন চৌধুরী,ডাঃ প্রভাস চক্রবর্ত্তী, বিজয় টিভি’র নঈম উদ্দিন, বোয়ালখালী পৌরসভার প্যানেল মেয়র জোবাইদা বেগম, উপজেলা মহিলা আ’লীগের সহ-সভাপতি-নারী নেত্রী ইলা বড়ুয়া ও সাংবাদিক মোঃ জাহেদ প্রমূখ।



ফেইসবুকে আমরা