বাংলাদেশ, , বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

বিভাগীয় বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে শংকর রঞ্জন সাহা : বই মানুষের সর্বোত্তম বন্ধু

  প্রকাশ : ২০১৯-১১-২৬ ১৭:৩১:২৬  

পরিস্হিতি২৪ডটকম : বই মানুষের সর্বোত্তম বন্ধু বলে মন্তব্য করেছেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা। তিনি বলেছেন, বই পড়লে মানুষ আলোকিত হয়। বই-ই মানুষের সম্মান, মর্যাদা বৃদ্ধি করতে পারে।

সোমবার (২৫ অক্টোবর) নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে জেলা প্রশাসন ও জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত ছয় দিনব্যাপী বিভাগীয় বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শংকর রঞ্জন সাহা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন। বই পড়ে মুক্তিযুদ্ধের ইতিহাস, ব্রিটিশ বিরোধী আন্দোলনের ইতিহাস আমাদের নতুন প্রজন্ম যখন জানবে তখন তারা সোনার মানুষ হয়ে উঠবে।

তিনি বলেন, যুবসমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে রাখতে বই মেলার আয়োজন করা হয়েছে। কারণ আলোকিত শিক্ষায় শিক্ষিত হওয়ার একমাত্র উপায় বই পড়া। পৃথিবীতে যিনি যত বড় হয়েছেন তিনি তত বেশি বই পড়েছেন।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব অসীম কুমার দে, পুলিশ সুপার নুরেআলম মিনা, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মৃনাল মনসুর, চট্টগ্রাম সৃজনশীল সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিতু, সাহিত্যিক ড. হরিশংকর জলদাস প্রমুখ বক্তব্য দেন।

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বই মেলা প্রতিদিন বিকাল ৩ টায় শুরু হয়ে রাত ৯ টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আয়োজকরা।



ফেইসবুকে আমরা