বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

বিআরটিসিতে দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতি: ওবায়দুল কাদের

  প্রকাশ : ২০১৯-০১-২২ ২০:৫৫:৪০  

পরিস্হিতি২৪ডটকম : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিআরটিসি’তে দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতি কঠোরভাবে প্রতিপালন করা হবে।

সংস্থাটির গাড়িবহর পরিচালনা, রক্ষণাবেক্ষণ এবং রাজস্ব আহরণে স্বচ্ছতা নিশ্চিত করতে সফটওয়্যারভিত্তিক ডিজিটাল ব্যবস্থাপনা চালু করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে কল্যাণপুর, মতিঝিল ও গাবতলী ডিপোতে পরীক্ষামূলক ডিজিটাল ব্যবস্থাপনা শুরু হয়েছে। এতে দুর্নীতি কমার পাশাপাশি সেবার মান বৃদ্ধি পাবে।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলের বিআরটিসি ভবনে সংস্থাটির সকল কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের ব্রিফিং এ কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় বিআরটিসি’র চেয়াম্যান ফরিদ আহমদ ভূইয়াসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা ও ডিপো ম্যানেজাররা উপস্থিত ছিলেন।মন্ত্রী বলেন, আগামী এপ্রিলের মধ্যে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসি’র বহরে ৬’শ বাস এবং ৫’শ ট্রাক যুক্ত হতে যাচ্ছে। এতে একদিকে বিআরটিসি’র সক্ষমতা বাড়বে অপরদিকে যাত্রী পরিবহনের সুযোগও সম্প্রসারিত হবে।বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন-বিআরটিসি’কে লাভজনক করার লক্ষ্যে নতুন উদ্যমে কাজ শুরুর প্রত্যয় ব্যক্ত করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ লক্ষ্য অর্জনের পথে যে সকল বাধা রয়েছে তা সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে দূর করা হবে।এসময় মন্ত্রী বিআরটিসি’র জনবল বৃদ্ধির উদ্যোগ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।



ফেইসবুকে আমরা