বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

বনানীর এফ আর টাওয়ারের আগুন অনেকটাই নিয়ন্ত্রণে, ভবনের ভেতর ফায়ার সার্ভিস

  প্রকাশ : ২০১৯-০৩-২৮ ২০:৫৫:২৫  

পরিস্হিতি২৪ডটকম : রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের পর এখন আগুন অনেকটাই নিয়ন্ত্রণে বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, ভবনের ভেতর ঢুকে আটকে পড়াদের উদ্ধার ও পূর্ণাঙ্গ তল্লাশি চালাতে যাচ্ছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার এফ আর টাওয়ার নামের ওই ২২তলা ভবনের অগ্নিকাণ্ডের ঘটনায় আটকা পড়াদের উদ্ধারের কাজ করছে ফায়ার সার্ভিস ও সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের হাইড্রোলিক ল্যাডার ও ক্রেন ছাড়াও বিমানবাহিনীর ৩টি হেলিকপ্টার যোগ করা হয়েছে।

অগ্নিকাণ্ডে আহতদের জরুরি চিকিৎসাসেবার জন্য রাজধানীর সব সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়ে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতদের বিষয়ে স্বাস্থ্য মহাপরিচালক জানান, বেলা ৩টা পর্যন্ত মোট ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৮ জনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও একজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে বিভিন্ন গণমাধ্যমের তথ্যমতে, এক শ্রীলংকান নাগরিকসহ মোট ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও প্রায় ২৭ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোন সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।
শেষ খবর পাওয়া পর্যন্ত, ওই ভবনের ৪র্থ তলার কাঁচ ভেঙ্গে ভবনের ভেতরে প্রবেশ করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। ভবনের ভেতর আটকে পড়াদের উদ্ধার ও পূর্ণাঙ্গ তল্লাশি চালাতে যাচ্ছে ফায়ার সার্ভিস।
এর আগে দুপুর ১২টা ৫০ মিনিটে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ১৭ নম্বর রোডের ২২তলা ভবনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করছে।



ফেইসবুকে আমরা