বাংলাদেশ, , শনিবার, ২৫ জুন ২০২২

বছিলায় জঙ্গি আস্তানায় পরিদর্শন শেষে র‌্যাব ডিজি : ফরেনসিক পরীক্ষায় বোঝা যাবে কয়জন মারা গেছেন

  প্রকাশ : ২০১৯-০৪-২৯ ১৫:৩৯:০৮  

পরিস্হিতি২৪ডটকম : রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় জঙ্গি আস্তানায় পরিদর্শন করতে এসে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ঘটনাস্থলে তিনটি পায়ের নমুনা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, দুজন নিহত হয়েছেন। ফরেনসিক পরীক্ষায় বোঝা যাবে কয়জন মারা গেছেন।

সোমবার সকাল ১১টার দিকে তিনি জঙ্গি আস্তানা পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা জানান।

র‌্যাবের ডিজি বলেন, বাড়ির ভেতর দুজন ‘জঙ্গির’ ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। এ ঘটনায় বাড়ির মালিক ও তত্ত্বাবধানকারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বাড়ির মালিক জানিয়েছেন, বাসাটি চলতি মাসের ১ এপ্রিল ভাড়া নেন নিহত ব্যক্তিরা। তবে ভাড়া দেয়ার সময় তাদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের কোনো কপি নেয়া হয়নি।

বেনজীর আহমেদ বলেন, র‌্যাব রবিবার রাতে বাড়ির তত্ত্বাবধানকারীকে বাড়িটি থেকে বের করার সময়ে র‌্যাব লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছোঁড়া হয়। নিহত ব্যক্তিরা জঙ্গি। তবে ‘জঙ্গিরা’ কোন সংগঠনের সাথে জড়িত বা কোন মতাদর্শের এ ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে র‌্যাব প্রধান উল্লেখ করেন।

র‌্যাব-২ এর কর্মকর্তা এসপি মহিউদ্দিন ফারুকী জানান, রবিবার রাত সাড়ে তিনটা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখা হয়। সোমবার সকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গি সদস্যরা বাড়ির ভেতর থেকে অর্ধ শতাধিক গুলি ছোঁড়ে। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বাড়ির ভেতরে বোমা বিস্ফোরণে ২জন নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে স্থানীয়দের মাধ্যমে জানা গেছে সেখানে তিনজন সদস্যের উপস্থিতি থাকতে পারে।

মহিউদ্দিন ফারুকী বলেন, গোলাগুলির সময় বাড়িটির আশপাশের লোকজনকে সরিয়ে নেয়া হয়। বছিলার মেট্রো হাউজিং এলাকায় বাড়িটি অবস্থিত। মেট্রো হাউজিংয়ের দক্ষিণ-পূর্ব দিকে শেষ প্রান্তে একতলা টিনশেড ভবনটির অবস্থান। ওই বাড়িতে ৪টি কক্ষ রয়েছে। জঙ্গি অবস্থানের খবর পেয়ে বাড়িটি ঘিরে অভিযান শুরু করে র‌্যাব-২।



ফেইসবুকে আমরা