বাংলাদেশ, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু টানেল দিয়ে ১০ ঘণ্টায় পার হলো ১১৬১ গাড়ি

  প্রকাশ : ২০২৩-১০-২৯ ১৮:৩৪:৩৪  

পরিস্থিতি২৪ডটকম : বঙ্গবন্ধু টানেল ব্যবহার করে গত ১০ ঘণ্টায় ১ হাজার ১৬১ টি গাড়ি চলাচল করেছে। এতে টোল আদায় হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৩৫০ টাকা।রোববার (২৯ অক্টোবর) বিকেল ৪ টা পর্যন্ত এসব গাড়ি চলাচল করেছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু টানেলের সহকারী প্রকৌশলী (টোল ও ট্রাফিক) তানভীর রিফা।
তিনি বলেন, গতকাল প্রধানমন্ত্রী উদ্বোধনের পর আজ সকাল ৬ টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।এতে বিকেল ৪ টা পর্যন্ত প্রায় ১১শ এর বেশি গাড়ি চলাচল করেছে। আর টোল আদায় হয়েছে প্রায় আড়াই লাখ।
এর আগে টানেল খুলে দেওয়ার পর ৬টা থেকে ৭টা পর্যন্ত ১ ঘন্টায় ৭২টি গাড়ি চলাচল করে। আর এতে টোল আদায় হয় ১৯ হাজার ৫০ টাকা। পরের এক ঘণ্টায় ৭টা থেকে ৮টা পর্যন্ত ৪৯টি গাড়ি অতিক্রম করে। এতে টোল আসে ১১ হাজার ২০০ টাকা। এছাড়া দুপুর ১২ টা পর্যন্ত ৬ ঘণ্টায় ৪৮৬ টি গাড়ি থেকে ১ লাখ ১৭ হাজার ২১৫ টাকা, ৩ টা পর্যন্ত ৭৯৩ টি গাড়ি থেকে ১ লাখ ৮৭ হাজার টাকার টোল আদায় হয়।পতেঙ্গা প্রান্তে ভোর ছয়টায় দুলাল সিকদার প্রথম টানেলে প্রবেশ করেন। প্রথম যাত্রীবাহী বাস হিসেবে টোল দেয় বিডি বাস লাভার গ্রুপের একটি বাস। আনোয়ারা প্রান্তে ভোর ছয়টায় প্রথম যাত্রী হিসেবে টোল দেন মুন্সিগঞ্জের ব্যবসায়ী জুয়েল রানা। এরপর টোল দেন সাতকানিয়ার চালক শফিক আলম।টানেলে প্রবেশের জন্য উভয় প্রান্তে অপেক্ষায় ছিল প্রায় শতাধিক গাড়ি। তবে পতেঙ্গা প্রান্তের চেয়ে আনোয়ারা প্রান্তে গাড়ির চাপ বেশি।

সুত্র : বাংলা নিউজ২৪ডটকম ।



ফেইসবুকে আমরা