বাংলাদেশ, , শনিবার, ২৮ মে ২০২২

পেকুয়ায় উচ্ছেদ অভিযান,গুঁড়িয়ে দিয়েছে ৬টি স্থাপনা

  প্রকাশ : ২০২২-০২-২৭ ১৯:১১:০২  

পরিস্হিতি২৪ডটকম /কক্সবাজার প্রতিনিধি :  কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া ও টইটং ইউনিয়নে বনবিভাগের রিজার্ভ জায়গায় সম্প্রতি গড়ে ওঠা ৬টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে বনবিভাগ। শনিবার সকালে পৃথক উচ্ছেদ অভিযান চালিয়ে এসব পাকা স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।
চট্টগ্রাম দক্ষিণের বিভাগীয় কর্মকর্তা শফিকুল ইসলামের নির্দেশে এই অভিযান চালানো হয়।
জানাগেছে,চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের বারবাকিয়া রেঞ্জের বারবাকিয়া ও টইটং বিটের আওতায় রিজার্ভ বনভুমি দখল করে সম্প্রতি পাকা স্থাপনা নির্মানকাজ চলমান রয়েছে। সকালে চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের সহকারি বনসংরক্ষক এ.কে এম আজহারুল ইসলামের নেতৃত্বে পদুয়া, চুনতি ও বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তাসহ বনবিভাগের লোকজন সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় টইটং ছনখোলার জুম এলাকার জাকের হোসাইন, কেরন ছড়ি এলাকার আবদুল হাকিম, কাটাপাহাড় এলাকার সৌদি প্রবাসী ফজল করিম,বাদশাহ মিয়া ও চৌকিদারপাড়ার ফজল করিম ও ঢালারমুখ এলাকার রফিক কোম্পানির একটি নির্মানাধীন পাকা স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক বলেন, “তারা বনবিভাগের জায়গা জবর দখল করে স্থাপনা নির্মাণ করে। ৬টি পাকা বাড়ি গুঁড়িয়ে দিয়ে জায়গা দখলমুক্ত করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।”

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন,বনবিভাগের জায়গা অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ করেছ তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে। সরকারি বনভূমি রক্ষায় এই অভিযান অব্যাহত থাকবে।



ফেইসবুকে আমরা