বাংলাদেশ, , শনিবার, ২৭ জুলাই ২০২৪

ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হতে অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রেন

  প্রকাশ : ২০১৯-১১-২৮ ১৬:২৮:২৩  

পরিস্হিতি২৪ডটকম : দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হতে অল্পের জন্য রক্ষা পেল শত শত প্রাণ। পয়েন্টস ম্যানের ভুলের কারণে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঈশ্বরদী-রাজশাহী রুটের আড়ানী স্টেশনে একই লাইনে দুটি যাত্রীবাহী ট্রেন ঢুকে পড়লে এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ হতে সিরাজগঞ্জগামী ৬ ডাউন মেইল ট্রেন আগে থেকে আড়ানী স্টেশনের এক নম্বর লাইনে দাঁড়িয়ে ছিল। আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি আজিমনগর স্টেশন হতে ছেড়ে আড়ানী স্টেশনের দুই নম্বর লাইন দিয়ে সরাসরি রাজশাহী যাওয়ার কথা ছিল। কিন্তু পয়েন্টস ম্যান দুই নম্বর লাইন ক্লিয়ার না দিয়ে এক নম্বর লাইনেই কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটিকে নেয়ায় এই ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) মোহাম্মদ আহসানউল্লাহ ভূঁইয়া বলেন, বড় ধরণের দুর্ঘটনার হাত হতে আজ রক্ষা পেলাম। পয়েন্টসম্যানে ভুলের কারণেই এই ঘটনা ঘটেছে বলে তিনি জানিয়েছেন। এঘটনায় পাকশী বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ডিআরএম আরো জানান, তদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।



ফেইসবুকে আমরা