বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

নীলফামারীতে চিপস ফ্যাক্টরিতে ভেজাল রং ব্যবহার, জরিমানা ১০ হাজার

  প্রকাশ : ২০২৩-১২-১২ ১১:৪৫:৪৪  

পরিস্থিতি২৪ডটকম : নীলফামারীর সৈয়দপুরে একটি চিপস কারখানায় অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে ভেজাল রং মিশিয়ে চিপস তৈরির অপরাধে কারখানা মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে শহরের মিস্ত্রিপাড়ার করিম শাহ্ লেনে পিওর ফুড প্রোডাক্টস নামে ওই কারখানা মালিক দিলশাদ আনসারীর (নওশাদ) কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংক্ষরণ অধিদপ্তরের নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) মো. শামসুল আলম ওই জরিমানা করেন।

জানা গেছে, সৈয়দপুর পৌরসভা থেকে ট্রেড লাইসেন্স নিয়ে পিওর ফুড প্রোডাক্টস নামে একটি চিপস কারখানা গড়ে তোলা হয়। ওই চিপস কারখানাটিতে অত্যন্ত নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে ভেজাল রং মিশিয়ে চিপস তৈরি করে বাজারজাত করা হচ্ছিল। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামসুল আলম ওই চিপস কারখানাটিতে আকস্মিক অভিযান পরিচালনা করেন। অভিযানকালে কারখানাটিতে অত্যন্ত নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ এবং তৈরি চিপসে ভেজাল রং মিশানো বিষয়টি পরিলক্ষিত হয়। এ অবস্থায় কারখানা মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার, থানার উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসেন, সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুদ রানাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 



ফেইসবুকে আমরা