বাংলাদেশ, , সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

বিদেশগামী যাত্রীদের জন্য চট্টগ্রাম বিমানবন্দরে করোনা পরীক্ষা,৬ ঘণ্টার মধ্যে ফল

  প্রকাশ : ২০২২-০১-০৩ ১৮:১৭:০৫  

পরিস্হিতি২৪ডটকম : বিদেশগামী যাত্রীদের করোনা ভাইরাস পরীক্ষায় আরটিপিসিআর ল্যাব বসেছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। সোমবার (৩ জানুয়ারি) থেকে করোনা পরীক্ষা কার্যক্রম চালু হয়েছে।
এর আগে, ২৯ ডিসেম্বর থেকে বিমানবন্দরে স্থাপন করা এই ল্যাবে পরীক্ষামূলক কার্যক্রম চালানো হয়।  আরটিপিসিআর ল্যাব চালুর কারণে চট্টগ্রাম থেকে সংযুক্ত আরব আমিরাতে সরাসরি ফ্লাইটও চালু হচ্ছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আরব আমিরাতগামী যাত্রীদের ফ্লাইটের ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে পৌঁছাতে হবে। সেখানে নমুনা দেওয়ার পর করোনাভাইরাস পরীক্ষা হবে। নমুনা প্রদানের ৩ থেকে ৬ ঘণ্টার মধ্যে ফলাফল পাবেন যাত্রীরা।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর জানান, বিমানবন্দরে স্থাপন করা ল্যাবে করোনা পরীক্ষার ক্ষেত্রে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের নিবন্ধনধারী প্রবাসী কর্মীদের কোনও ফি লাগবে না। তাদের জন্য নির্ধারিত জনপ্রতি ১৬শ টাকা ফি মন্ত্রণালয় পরিশোধ করবে। তবে ভিজিটর বা অন্য যাত্রীদের নির্ধারিত ১৬শ টাকা ফি পরিশোধ করতে হবে। বিমানবন্দরে ল্যাবে করোনা পরীক্ষা কার্যক্রম চালুর ফলে এখন সরাসরি চট্টগ্রাম থেকেই আরব আমিরাত যাওয়া যাবে।

গত ৫ ডিসেম্বর চট্টগ্রাম বিমানবন্দরে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার জন্য চারটি বেসরকারি প্রতিষ্ঠানকে অনুমোদন দেয় স্বাস্থ্য অধিদফতর। করোনা পরীক্ষার ফি যাত্রীপ্রতি ১৬শ টাকা নির্ধারণ করে দেওয়া হয়।



ফেইসবুকে আমরা