বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

ঘাস দিয়ে তৈরি বিশ্বকাপ ট্রফি

  প্রকাশ : ২০১৯-০৫-০৬ ১৭:০২:৩৪  

পরিস্হিতি২৪ডটকম : বিশ্বকাপ নিয়ে সাধারণ মানুষের আগ্রহকেমন সেটা সম্ভবত না বললেও চলে। বিশ্বকাপ, খেলোয়াড় কিংবা বিশ্বকাপের ট্রপি, এসব নিয়ে সাধারণ ভক্ত সমর্থকদের মধ্যে দেখা যায় তুমুল আগ্রহ। খেলোয়াড়দের জার্সি বানিয়ে পরা, মাথায় ক্যাপ কিংবা ফেস্টুন বেধে প্রিয় দল কিংবা খেলোয়ড়কে সমর্থন জানানোর মধ্য দিয়ে সে সব আবেগের বিস্ফোরণ ঘটায় ভক্ত-সমর্থকরা।

এমনকি মাঝে-মধ্যে দেখা যায়, সমূদ্র সৈকতে বালু দিয়ে বিশ্বকাপের ট্রফি, কোনো দেশের মানচিত্র কিংবা জনপ্রিয় কোনো খেলোয়াড়ের প্রতিমূর্তি তৈরি করে নিজেদের আবেগের প্রকাশ ঘটাতে।

তবে এবার ভিন্ন ধরনের এক আবেগের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন আফগানিস্তানের এক ভক্ত। সম্পূর্ণ ঘাস দিয়ে খুব নিখুঁতভাবে বিশ্বকাপের ট্রফিটা তৈরি করেছেন এই আফগান ক্রিকেট ভক্ত।

আইসিসির ক্রিকেট ওয়ার্ল্ড কাপ নামক টুইটার পেজে আর তিন-চারদিন আগে পোস্ট করা হয়েছে এই ছবিটি। যদিও আইসিসি এই ভক্তের নাম জানায়নি। শুধু বলেছে, আফগানিস্তানের ক্রিকেট ভক্ত। সেই টুইটে লেখা হয়েছে, ‘ঘাস দিয়ে আফগানিস্তানে তৈরি করা হয়েছে এই অসাধারণ, চমৎকার বিশ্বকাপ ট্রফিটি। তবে যে তৈরি করেছে এই ট্রফিটা তার জন্য রয়েছে আমাদের পক্ষ থেকে ভালোবাসা।’



ফেইসবুকে আমরা