বাংলাদেশ, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

কালীগঞ্জে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস অনুষ্ঠিত

  প্রকাশ : ২০২৩-০৯-২৩ ১৬:৩৮:৩৫  

পরিস্থিতি২৪ডটকম : গাজীপুরের কালীগঞ্জে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বাংলাদেশ আহলে ছুন্নাত ওয়াল জামাত, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ হিজবুর রাসুল (সাঃ), হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফ, আঞ্জুমানে রহমানীয়া মঈনীয়া মাইজভান্ডারীয়া, বিশ্ব জাকের মঞ্জিল (আটরশি) দরবার শরীফ, কালীগঞ্জ উপজেলার যৌথ উদ্যোগে বর্ণাঢ্য পবিত্র জসনে জুলুস অনুষ্টিত হয়েছে।

শনিবার সকালে উপজেলার বিভিন্ন এলাকার খানকা ও মসজিদ থেকে আসা শত শত সুন্নী মুসলমানের কন্ঠে ‘ইয়া নবী সালাম আলাইকা, ইয়া রাসুল সালাম আলাইকা’ ধ্বনি নিয়ে স্থাণীয় সোমবাজার ঈদগাহ্ মাঠে উপস্থিত হয়। পরে বাংলাদেশ আহলে ছুন্নাত ওয়াল জামাত উপজেলা সভাপতি মাওলানা মো. আল-আমিন দেওয়ান আল-আবিদী, দেওয়ান শফিউদ্দিন আহমাদ, মাওলানা এইচ এম কাওছার আলম ও মো. ইয়াকুব আলী ফকিরের নেতৃত্বে এক বর্ণাঢ্য জশনে জুলুছ উপজেলার বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক ও স্থান প্রদক্ষিণ শেষে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে “পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) এর তাৎপর্য ও গুরুত্ব” শীর্ষক আলোচনা সভায় মিলিত হয়।

বাংলাদেশ আহলে ছুন্নাত ওয়াল জামাত উপজেলা সভাপতি মাওলানা মো. আল-আমিন দেওয়ান আল-আবিদীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আলী হোসেন ভূইয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, শাজাহানপুর রেলওয়ে হাফিজীয়া সুন্নীয়া আলীয়া মাদ্রাসার প্রভাষক মাওলানা মো. মাকসুদুল হাসান, বাংলাদেশ আহলে ছুন্নাত ওয়াল জামাত উপজেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. আওলাদ হোসেন, অর্থ সম্পাদক মাওলানা মো. আনিছুর রহমান, ইসলামী ছাত্রসেনা উপজেলা সভাপতি হাফেজ মো. আল-মামুন, আঞ্জুমানে রহমানীয়া মইনীয়া মাইজভান্ডারীয়া উপজেলা সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন খান, আঞ্জুমানে রহমানীয়া মইনীয়া যুব ফোরাম গাজীপুর জেলা সভাপতি মো. কাউছার মোল্লা ও বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফের উপজেলা সহকারী কর্মী প্রধান মো. রেজাউল করিম ডাক প্রমূখ।
বক্তাগণ বলেন, প্রায় দেড় হাজার বছর আগে ৫৭০ খ্রী. ১২ রবিউল আউয়াল তারিখে পবিত্র মক্কায় আরবের মরু প্রান্তরে মা আমেনার কোলে মানবতার মুক্তির দূত মহানবী হজরত মুহাম্মদ (সা.) শুভ আগমন করেন। মহানবী (সা.)-এর সুমহান আদর্শ অনুসরণের মধ্যেই প্রতিটি জনগোষ্ঠীর জন্য নিহিত রয়েছে অফুরন্ত কল্যাণ ও সফলতা। পরিশেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও মুক্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
এ সময় অন্যান্যের মাঝে খাজা আলম আল-মাইজভান্ডারী, মো. আনোয়ার হোসেন, তুমলিয়া ইউনিয়ন সহকারী কর্মী প্রধান মো. এনায়েত মিয়া, মো. শাফায়াত হোসেনসহ উপজেলার বিভিন্ন দরবার শরীফের সুন্নী মতাদর্শের তরিকত পন্থী শত শত সুন্নী জনতা উপস্থিত ছিলেন।

# মোঃ মুক্তাদির হোসেন,কালীগঞ্জ/ গাজীপুর প্রতিনিধি



ফেইসবুকে আমরা