বাংলাদেশ, , শনিবার, ২৮ মে ২০২২

‘কলম সাংবাদিক ইউনিট’র আহবায়ক-জামাল, সদস্য সচিব-কুতুবউদ্দিন

  প্রকাশ : ২০২২-০২-১৩ ১৮:৪৩:৩২  

‘কলম সাংবাদিক ইউনিট’র আত্ন প্রকাশ, আহবায়ক-জামাল, সদস্য সচিব-কুতুবউদ্দিন

পরিস্হিতি২৪ডটকম : “অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকাবাহী, আন্তর্জাতিক সাহিত্য ও সমাজকল্যাণ মূলক সংগঠন ‘কলম একাডেমি লন্ডন’ দেশ বিদেশে বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিয়ে কলম একাডেমি লন্ডনের সহযোগী সংগঠন হিসেবে ‘কলম সাংবাদিক ইউনিট‘ গঠিত হয়। এ কমিটি ঘোষণা কল্পে ওয়েবিনারের মাধ্যমে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক সাহিত্যের বাতিঘর খ্যাত প্রফেসর নজরুল ইসলাম হাবিবী গত ৮ ফ্রেব্রুয়ারী মঙ্গলবার এক সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে এ কমিটি তথা ‘কলম সাংবাদিক ইউনিট‘ এর নাম ঘোষণা করেন।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বিশ্ব জুড়ে আজ কলম একাডেমির জয় জয়কার। কলমের আরো উন্নতির জন্য আমাদের যার যার অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি বলেন, সাংবাদিকগণ সমাজের চক্ষু ।জাতির বিবেক। সভ্যতার উন্নতিকল্পে সংবাদ কর্মীদের একত্রিত হয়ে লেখালেখি করা এখন সময়ের দাবি। বিশেষ করে কলমের সাথে জড়িত সাংবাদিক ভাইয়েরা লেখনির মাধ্যমে আমাদের কলমের উন্নতি সাধনে চেষ্টা করতে পারেন। কলমের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য সংগঠনের সকল সদস্যদের নিঃস্বার্থ ভাবে কাজ করে যেতে তিনি অনুরোধ জানান।
তিনি ক ম জামাল উদ্দিনকে আহবায়ক ও মোঃ কুতুব উদ্দিন উদ্দিন রাজুকে সদস্য সচিব করে ২৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করেন।

উক্ত আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ইরফানুল ইসলাম, মোহাম্মদ জয়নাল ফয়েজী, মোহাম্মদ ইসমাইল,উমর ফারুক শাবুল, মোহাম্মদ আরফাত হোসাইন, ফারদিন রাফি, মোহাম্মদ সৈকত জোয়ারদার বাবু, মোহাম্মদ মাহফুজ, মোহাম্মদ বাবর মুনাফ, মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, রাশেল শরীফ, কলি আক্তার, অশ্রু দাশ, মোহাম্মদ রাকিবুল ইসলাম, এস এম সুইট, ফিরোজ কবিব ও আলমগীর সাকীব।
এ ছাড়াও এ কমিটির পাঁচ সদস্য হিসেবে উপদেষ্টা কমিটির নাম ঘোষণা করছেন।
নজরুল ইসলাম হাবিবী, এম এ মান্নান আজাদ, এ এম ফিরোজ, মোহাম্মদ কামরুল ইসলাম ও মোহাম্মদ রাহাত মামুন।

তিনি আশা করেন, অতিশীঘ্রই যোগ্যজনকে দিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

প্রেস বিজ্ঞপ্তি

 



ফেইসবুকে আমরা