বাংলাদেশ, , বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

একজন সৎ তরুণের পক্ষে মানবসেবার নামে ‘ব্যবসা’ করা অসম্ভব : ব্যারিস্টার কফিল

  প্রকাশ : ২০১৯-১১-২৪ ১৩:২৯:১৮  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম ৮ আসনে মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার এস.এম কফিল উদ্দিন বলেছেন, রাজনীতিকে সেবার ব্রত হিসেবে গ্রহণ করে মাঠে নেমেছি, বাণিজ্য করতে নয়। মানবসেবার নামে ‘ব্যবসা’ করা একজন সৎ তরুণের পক্ষে অসম্ভব।

নিজেকে সৎ, যোগ্য এবং জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্থ ও আস্থাভাজন অভিহীত করে তিনি বলেন, আইন পেশায় আমি যথেষ্ট ব্যস্ত এবং সম্মানজনক জায়গা তৈরি করেছি। এসবের বাইরে সমাজসেবায় নিবেদিত হতে ‘রাজনীতিকে’ বেছে নিয়েছি।

রাজনীতির মাধ্যমে দ্রুত জনগণের দুয়ারে পৌছা যায় উল্লেখ করে তিনি আরো বলেন, এ শুদ্ধ পথকে যারা অশুদ্ধ করেছেন, ব্যবসার হাতিয়ার বানিয়েছেন তাদের দল থেকে বিতারণের তথা দলে শুদ্ধি অভিযান শুরু করেছেন জননেত্রী শেখ হাসিনা। তাঁর দেখাদেখি জণগণ সর্বত্র দুর্নীতিবাজ রাজনীতিকদেরও বয়কটের মধ্য দিয়ে সোনার বাংলা নির্মাণ করবেন।

২৩ নভেম্বর, শনিবার, দুপুরে নগরীর পিটস্টপ রেস্তোরায় বোয়ালখালী প্রেস ক্লাব এবং বোয়ালখালীর সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ব্যারিস্টার কফিল বলেন, আমার অন্যতম অভিভাবক পরম শ্রদ্ধেয় জননেতা মঈনুদ্দীন খান বাদলের অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্তির পাশাপাশি যেকোন মূল্যে কালুরঘাট ব্রীজ নির্মাণকে অধিক গুরুত্ব দিয়ে কাজ করবো। ব্রীজ নিয়ে কোন রাজনীতি করবো না এবং কাউকে রাজনীতি করতে দেবো না।

তিনি আরো বলেন, নানা সমীকরণে আমি মহাজোটের মনোনয়ন প্রত্যাশী ঠিক, তবে অতীতের মতো জননেত্রী শেখ হাসিনার উপর আস্থা এবং ভরসা রেখে বলতে চাই, তিনি যাঁকে মনোনয়ন দেবেন তাঁর পক্ষে নিঃশঙ্কচিত্তে কাজ করবো। নৌকা প্রতিককে জয়ী করতে নিরলস পরিশ্রম করবো। অনারেবল সোসাইটি অফ লিংকনস ইন থেকে বার-অ্যাট-ল ডিগ্রি অর্জন, যুক্তরাজ্যের সিটি ইউনির্ভাসিটি লন্ডন থেকে বিপিটিসি এবং ইউনির্ভাসিটি অফ লন্ডন থেকে এলএলবি অনার্স ডিগ্রি অর্জন ও অর্থনীতিতে মাস্টারর্স ডিগ্রি অর্জনকারী ব্যারিস্টার কফিল সুপ্রিমকোর্টের আইনজীবী হিসেবে এন্ড রোল এবং আইন পেশায় নিযুক্ত।

উল্লেখ্য, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ক্রান্তিকালীন সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পর্যায়ের নেতাদের পক্ষে উচ্চ আদালতে রাজনৈতিক মামলা পরিচালনা ও সাফল্যের পাশাপাশি জামাত-শিবির নিবন্ধন বাতিলের মামলা পরিচালনায় সক্রিয় আইনজীবী হিসেবে ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেন এবং মহাজোটের প্রার্থী মঈনুদ্দিন খান বাদলের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

মতবিনিময় সভায় সূচনা বক্তব্য দেন ব্যারিস্টার কফিলের মামা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ৮ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালি।

অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য মো. মুজাহিদুল ইসলাম, মাসিক আন্দরকিল্লা সম্পাদক মুহম্মদ নুরুল আবসার, নাগরিক টেলিভিশনের ব্যুরো প্রধান চৌধুরী লোকমান, দৈনিক আজাদী বোয়ালখালী প্রতিনিধি এস. এম মনজুর আলম, সিএনএন বাংলাদেশ-এর সেলিম চৌধুরী, দৈনিক যুগান্তর চট্টগ্রাম রিপোর্টার ও বোয়ালখালী প্রেস ক্লাব সভাপতি মো. সিরাজুল ইসলাম, সাংবাদিক আবুল ফজল বাবুল, অধীর বড়ুয়া, বাংলা টিভি চৌধুরী এমরান, সিপ্লাস টিভি’র এয়াছিন চৌধুরী, বিজয় টিভির রিপোর্টার এস. এম নঈম উদ্দিন প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা