বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক ফ্লাইটে মাঝ আকাশে পাইলটের মৃত্যু !

  প্রকাশ : ২০২৩-০৮-১৭ ১৮:১৮:৫৭  

পরিস্থিতি২৪ডটকম : প্লেন তখন মাঝ আকাশে। এমন সময় হঠাৎ অসুস্থ বোধ করেন পাইলট। পরে সহকারীকে দায়িত্ব দিয়ে যান বাথরুমে। সেখানেই মৃত্যু হয় তার। এতে বড় বিপদে পড়ে যায় ২৭১ জন যাত্রীকে নিয়ে মিয়ামি থেকে চিলিগামী আন্তর্জাতিক ফ্লাইটটি। শেষ পর্যন্ত এটিকে পানামা বিমানবন্দরে জরুরি অবতরণ করান সহকারী পাইলট। পরে বিকল্প প্লেনে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয় বিমান সংস্থা।

জানা গেছে, গত রোববার রাতের ঘটনা এটি। ল্যাটাম এয়ারলাইন্সের প্লেনটি মিয়ামি থেকে উড্ডয়নের ঘণ্টা তিনেক পর থেকেই অসুস্থ বোধ করছিলেন ৫৬ বছর বয়সী পাইলট ইভান অ্যান্ডুর।
প্লেনেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় তাকে। যদিও তাতে লাভ হচ্ছিল না। এরপরেই বাথরুমে যান তিনি। সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়েন বলে জানা গেছে। এতে বিপদে পড়েন আন্তর্জাতিক ফ্লাইটটির ২৭১ জন যাত্রী ও প্লেনেরকর্মীরা।
এক পর্যায়ে বাধ্য হয়েই নিজের কাঁধে দায়িত্ব তুলে নেন সহকারী পাইলট। মেডিকেল এমারজেন্সির কথা জানিয়ে পানামা বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করেন তিনি। সবুজ সংকেত পাওয়ার পর নির্বিঘ্নে সেখানে প্লেনটিকে জরুরি অবতরণ করান। পানামায় অসুস্থ পাইলটের জন্য যাবতীয় চিকিৎসা ব্যবস্থা রাখা ছিল। যদিও ততক্ষণে মৃত হয়েছে ২৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন পাইলটের।
বিমান সংস্থাটি জানিয়েছে, মঙ্গলবার যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়। তাতেই নিরাপদে চিলিতে উড়ে গিয়েছেন ২৭১ জন যাত্রী। দীর্ঘদিনের সহকর্মী পাইলটের অকাল মৃত্যুতে শোকপ্রকাশ করেছে সংস্থাটি।

 

 



ফেইসবুকে আমরা