বাংলাদেশ, , বুধবার, ২৯ জুন ২০২২

অনলাইন পোর্টাল “চাটগাঁ সময়” এর শুভ উদ্বোধন

  প্রকাশ : ২০১৯-০৪-০১ ২০:২৬:৫৯  

পরিস্হিতি২৪ডটকম : যাত্রা শুরু করলো অনলাইন পোর্টাল ‘চাটগাঁ সময়’ ডটকম। হৃদয়ে চট্টগ্রাম এই স্লোগানকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্য দিয়ে “চাটগাঁ সময়” ডটকম অনলাইন পোর্টালের শুভ উদ্বোধন করা হয়েছে।
রবিবার ৩১ মার্চ বিকেলে নগরীর মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে ‘চাটগাঁ সময়’ ডটকম অনলাইন পোর্টালের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৮ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদল।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অনলাইন গণমাধ্যমকে এখন ছোট করে দেখার কোন অবকাশ নেই। বিশ্বব্যাপী মুহুর্তের খবর মুহূর্তে প্রচার করার জন্য অনলাইনে হচ্ছে একমাত্র মাধ্যম।সম্প্রতি বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় শিশু নাঈমের সাহসী পদক্ষেপকে মানবতাবাদী বলে আখ্যা দিয়ে প্রধান অতিথি বলেন, আজকে অনলাইন আছে বলেই শিশুর নাঈম তার যে সাহসিকতার পরিচয় দিয়েছে তা এখন বিশ্বব্যাপী সবাই জানে এটাই অনলাইনের কল্যাণ। বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ এর পদক্ষেপকে বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি। নিরপেক্ষতার সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের “চাটগাঁ সময়”ডটকম ভূমিকা রাখবে বলে তিনি আশা পোষণ করেন।
মিথ্যে এবং ভিত্তিহীন সংবাদ পরিবেশনের মাধ্যমে কাউকে যেন নাজেহাল করা না হয় এবং সঠিক সংবাদ পরিবেশন করে সরকারের উন্নয়নের কথা তুলে ধরার জন্য বিশেষভাবে আহবান জানান মইনুদ্দিন খান বাদল।
“চাটগাঁ সময়” পোর্টালের শুভ উদ্বোধন করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: আজিজুর রহমান সিদ্দিকী। তিনি তার বক্তব্যে বলেন, অহরহ অনলাইন পোর্টাল আছে, পাঠকরা যেন সেগুলো থেকে আপনাদের পোর্টালকেই বেছে নেয় সেভাবেই সংবাদ পরিবেশন করতে হবে। হৃদয়ে চট্টগ্রাম এই স্লোগানকে ধারণ করেছেন-অবশ্যই মানুষ আপনাদের কাছে চট্টগ্রামের খবর সবার আগে আশা করবে। আশা করি আপনারা এই বিষয়ে দৃঢ় সংকল্প হবেন। “চাটগাঁ সময়”পোর্টালের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন তিনি।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ভানুরঞ্জন চক্রবর্তী। তিনি বলেন, রাষ্ট্রের তৃতীয় স্তম্ভ হলো সংবাদমাধ্যম। নিরপেক্ষ এবং সমাজ উন্নয়নমূলক সংবাদ পরিবেশন করার জন্য আহবান জানান এবং চাটগাঁ সময় এর উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতি কামনা করেন। সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোর কথা উল্লেখ করে তিনি আরো বলেন- যেখানে অন্যায়, অবিচার, শোষণ নিপীড়ন হয়েছে সেখানেই সমাজের দায়িত্বশীল মানুষগুলো দ্বায়িত্ব নিয়ে নিপীড়িতদের পাশে দাঁড়িয়েছে। “চাটগাঁ সময়” কে ও সামাজিক দায়বদ্ধতা থেকে এই সমস্ত কাজ গুলোতে এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সমকাল পত্রিকার জিএম সাংবাদিক সুজিত কুমার দাশ। তিনি বলেন,তারো তাবেদারী বা দাসত্ব না করে সঠিক এবং নির্ভুল তথ্য সম্বলিত সংবাদ পরিবেশন করাই হোক “চাটগা সময়” সংবাদমাধ্যমের একমাত্র লক্ষ্য।কারো রক্তচক্ষুকে ভয় না পেয়ে নির্দ্বিধায় সত্য প্রকাশ করার প্রতি গুরুত্ব আরোপ করেন তিনি।
আবৃত্তি সংগঠন ‘একুশ’ এর সদস্য স্নিগ্ধা শিকদার ও বিজয় চক্রবর্তী সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান। তিনি বলেন, অনলাইন এর কল্যাণে বিশ্ব এখন হাতের মুঠোয়। আমেরিকায় কি হচ্ছে তা জানার জন্য আমাদের এখন আর অপেক্ষা করতে হয় না। মুর্হুতের খবর আমরা মুর্হুতেই হাতের কাছে পাচ্ছি । চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব অনলাইন সংবাদকর্মী এবং প্রেমীদের সংগঠন উল্লেখ করে তিনি বলেন, আমরা একটি আন্দোলনের সাথে আছি আর তা হলো দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত অনলাইন নীতিমালার দ্রুত বাস্তবায়ন করা। এজন্য সরকারের উদ্ধর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
অনুষ্ঠানে জাতীয় পুরুষ্কারপ্রাপ্ত ক্ষুদে বঙ্গবন্ধু সিহাবের পরিবেশনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ভিন্নমাত্রা যোগ করে।
চাটগা সময় অনলাইন পোর্টালের নির্বাহী সম্পাদক এস.ডি.জীবন এর শুভেচ্ছা বক্তব্যের পর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি কিরণ শর্মা, সাপ্তাহিক চট্টবাণী পত্রিকার সম্পাদক মো: নুরুল কবির,বিজয়’৭১ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লায়ন ডা.আর কে রুবেল, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব সিনিয়র সহ-সভাপতি কাজী জিয়া উদ্দিন সোহেল, মোপলেস সভাপতি সজল দাশ, বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি এম.সিরাজ উদ্দিন চৌধুরী, কবি ও সাংবাদিক জোসনা হক, সহ-সম্পাদক লায়ন এইচ.এম.ওসমান সরওয়ার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি খালেদ মাহমুদ চৌধুরী টুটুল প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,জাসদ নেতা ইন্দুনন্দন দত্ত,আব্দুল লতিফ, আধুনিক চক সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো: খোরশেদ আলম, বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক ডা. বেলাল হোসেন উদয়ন,ডা.অনুপ বিশ্বাস,ডা.স্বপন কুমার দাশ,ডা. তড়িৎ মহাজন সহ চাটগাঁ সময় অনলাইন পোর্টালের প্রতিনিধিবৃন্দ।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা