বাংলাদেশ, , বুধবার, ৮ মে ২০২৪

সেবন্দী সুফিয়া খাতুন মাদরাসায় পাগড়ি বিতরণ ও দোয়া মাহফিল

  প্রকাশ : ২০১৯-১০-১৬ ১৭:৫১:৩৭  

পরিস্হিতি২৪ডটকম : চন্দনাইশের বরমা ইউনিয়নস্থ সেবন্দী সুফিয়া খাতুন তা’লিমুল কুরআন নুরানি মাদরাসা, হেফজ ও এতিমখানায় এক দোয়া মাহফিল ১৪ অক্টোবর ২০১৯ সোমবার অনুষ্ঠিত হয়। মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুহাম্মদ মোদ্দাচ্ছির জাফরাবাদীর সভাপতিত্বে ও হাফেজ মুহাম্মদ মেশকাতের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে (হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে পাগড়ি ও সাবান বিতরণ অনুষ্ঠান ও দোয়া মাহফিলে) অতিথি ছিলেন ৫ নং বরমা ইউনিয়ন পরিষদের সদস্য হাজী মুহাম্মদ নওশা মিয়া, রাউলিবাগ বায়তুল আমান ইবতেদায়ি মাদরাসা কমিটির সহ-সভাপতি সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, মাইগাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আনোয়ার ইসলাম, প্রিন্সিপাল আবুল কাসেম হেফজ ও এতিমখানার প্রধান শিক্ষক হাফেজ মুহাম্মদ এমদাদ উলাহ এবং মাস্টার আব্দুল খালেক। এতে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসেন, মাওলানা মুহাম্মদ আহমদ উলাহ, হাফেজ মুহাম্মদ মেশকাত, হাফেজ মুহাম্মদ বেলাল, হাফেজ মো. হাসান ও মাস্টার কাজী মো. দেলোয়ার হোসেন।
অনুষ্ঠানে হেফজখানার ছাত্রদেরকে বরকল শামসুজ্জামান (এস. জেড) উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য আলহাজ্ব বখতিয়ার হোসেন মুরাদের সৌজন্যে পাগড়ি এবং কুইন সোপ এন্ড ক্যামিকেল’এর সৌজন্যে সাবান-উপহার সামগ্রী প্রদান করা হয়।
সভায় বক্তারা বলেন, প্রত্যেক মুসলমান নর-নারীর ইলম অর্জন ফরজ। আলেম-উলামারা নবী (সঃ)দের উত্তরসুরী। হাফেজ-আলেমরা বিশেষ করে হাক্কানী লোকজন দুনিয়া ও আখেরাত উভয় জাহানের জন্য সফল। জাতি যত বেশী শিতি ও ধার্মিক হবে তত বেশি উন্নত হবে। পরে দেশ, জাতি ও মুসলিম উম্মার কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।
শিক্ষাই জাতির মেরুদন্ড। মানসম্মত শিক্ষাই জাতিকে এগিয়ে নিয়ে যাবে। এরই লক্ষ্যে আধুনিক ও দ্বীনি শিক্ষার জন্য নির্ভরযোগ্য প্রতিষ্ঠান সেবন্দী সুফিয়া খাতুন তা’লিমুল কুরআন নুরানি মাদরাসা, হেফজ ও এতিমখানা প্রতিষ্ঠা করা হয়েছে। আলোকিত জাতি ও মানব সম্পদ তৈরি করতে এ প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা