বাংলাদেশ, , সোমবার, ৬ মে ২০২৪

প্রয়াত সাংসদ মঈনউদ্দিন খান বাদল স্মরণ ও কালুরঘাট সেতুর বাস্তবায়ন প্রেক্ষিত আলোচনা সভা

  প্রকাশ : ২০২০-০১-০১ ১৬:২০:৪৮  

পরিস্হিতি২৪ডটকম : দেশের উন্নয়ন যাত্রায় পদ্মা সেতুর মতো বৃহৎ পাইলট প্রজেক্ট বাস্তবায়নের পথ দেখলেও চট্টগ্রামের কালুরঘাট সেতু বাস্তবায়িত হয়নি এখনো এটি চট্টগ্রামবাসীর জন্য দুর্ভাগ্যের বিষয়। শুধুমাত্র একটি সেতুর কারণেই আজ নগরের সাথে দণি চট্টগ্রামের যোগাযোগ ব্যবস্থায় বিরাট অসামাঞ্জস্য। এই কালুরঘাট সেতু বাস্তবায়নের জন্যে এলাকার সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদল মৃত্যুর আগ পর্যন্ত আকুতি মিনতি করছেন সরকারের কাছে। সাংসদ মঈনউদ্দিন খান বাদল কালুরঘাট সেতু বাস্তবায়নের না হলে সংসদ থেকে পদত্যাগ করারও হুমকি দিয়েছিলেন। দেশের রাজনৈতিক ইতিহাসে এলাকার উন্নয়নে ও জনস্বার্থের জন্য এটি একটি বিরাট ঘটনা। কিন্তু বিগত ৭ নভেম্বর তিনি ভারতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করলেও এখনো পর্যন্ত কালুরঘাট সেতুর বাস্তবায়নে কোন অগ্রগতি না হওয়ায় পুরো জাতি আজ হতাশ। অবিলম্বে সরকারকে এলাকার সাংসদ ও বীরমুক্তিযোদ্ধা মঈনউদ্দিন খান বাদলের স্বপ্ন কালুরঘাট সেতু দ্রুত বাস্তবায়ন করতে হবে। আজ মঈনউদ্দিন খান বাদল স্মরণ ও কালুরঘাট সেতুর বাস্তবায়ন প্রেক্ষিত আলোচনায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
চট্টগ্রামের নাগরিক আন্দোলনের ও অধিকার আদায়ের স্বেচ্ছাসেবী সংগঠন চট্টগ্রাম নাগরিক অধিকার সংগ্রাম পরিষদের উদ্যোগে প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদল স্মরণ ও ঐতিহাসিক কালুরঘাট সেতুর বাস্তবায়ন প্রেক্ষিত গোলটেবিল আলোচনা সভা গতকাল ৩১ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার সকাল ১১ টায় নগরীর মোমিন রোডস্থ সুপ্রভাত স্টুডিও হলে অনুষ্ঠিত হয়। এই আলোচনায় বক্তব্য রাখেন, জাসদ উত্তর জেলার সভাপতি বীরমুক্তিযোদ্ধা ভানু রঞ্জন চক্রবর্তী, চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল লতিফ, কবি স্বপন বড়ুয়া, চট্টগ্রাম দক্ষিণ জেলা মৎস্যজীবীলীগের সাধারণ সম্পাদক সুরেশ দাশ, অধিকার চট্টগ্রামের প্রতিনিধি ওচমান জাহাঙ্গীর। সংগঠক ও সাংবাদিক স.ম.জিয়াউর রহমানের সঞ্চালনায় এবং সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট বোয়ালখালী উপজেলা শাখার সভাপতি সুভাষ চৌধুরী টাংকু, চট্টগ্রাম মহানগর শ্রমিকলীগের সহ-সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন চৌধুরী, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোহাম্মদ জামাল উদ্দিন, প্রত্যয় সাংস্কৃতিক সংসদের সভাপতি ডাঃ এস.কে.দেব সজল, মোরা পত্র লেখক সমাজের সভাপতি কবি সজল দাশ, নারী নেত্রী মাসুমা কামাল আখি, পেশাজীবী নেতা ডাঃ সাগর চন্দ্র দে, ডাঃ হারাধন দাশ, শিল্পী হানিফুল ইসলাম, মোহাম্মদ হোসেন, সমীরন পাল।
বক্তারা বলেন, আগামী ১৩ জানুয়ারি অনুষ্ঠেয় চট্টগ্রাম- ৮ আসনের উপ-নির্বাচনেও সকল দলের প্রার্থী নির্বাচনী ইশতেহারে কালুরঘাট সেতুর বাস্তবায়নের ঘোষণা দেন। অবিলম্বে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে সেতু মুজিব বর্ষের পূর্বেই কালুরঘাট সেতু বাস্তবায়ন করে সাংসদ বাদলের স্বপ্ন বাস্তবায়নের দাবী জানান।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা