বাংলাদেশ, , সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

চট্টগ্রাম দক্ষিণ ও মহানগর আ.লীগের সম্মেলন পিছিয়ে যেতে পারে

  প্রকাশ : ২০২২-১০-২৯ ১৬:১৪:৪৯  

পরিস্থিতি২৪ডটকম : দক্ষিণ জেলা আওয়ামী লীগের ১ ডিসেম্বর ও মহানগর আওয়ামী লীগের ৪ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

কিন্তু শুক্রবার (২৮ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় ৪ ডিসেম্বর চট্টগ্রামে পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের উদ্যোগে জনসভা করার সিদ্ধান্ত হয়েছে।

জনসভা হলে আবারো পিছিয়ে যেতে পারে চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন। তবে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ ১ ডিসেম্বর সম্মেলন করার জন্য প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দলের দায়িত্বশীল নেতারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৬ অক্টোবর চট্টগ্রাম সার্কিট হাউজে মহানগরীর ১৫ থানা ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৮ উপজেলার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন পৃথক পৃথক বৈঠক করেছিলেন।

বৈঠকে ১ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের ও ৪ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে জনসভার সিদ্ধান্তের কথা জানানোর পরপরই মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা ডাকা হয়। সভা থেকে চট্টগ্রামের নেতাদের জনসভার প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হবে। মূলত এই জনসভায় বিশাল জনসমাগমের মধ্যদিয়ে রাজপথে শক্তির মহড়া দেওয়ার পরিকল্পনা নিয়েছে আওয়ামী লীগ।

শনিবার (২৯ অক্টোবর) বাদে মাগরিব দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে। জনসভা সফল করতে গঠন করা হবে কয়েকটি উপ-কমিটিও।

দীর্ঘ ১০ বছর পর প্রধানমন্ত্রী চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভায় আসবেন। এই জনসভা সফল করার জন্য চট্টগ্রামের আওয়ামী লীগের নেতাকর্মীদের দীর্ঘ পরিকল্পনা-প্রস্তুতির বিষয় আছে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আমাদের সম্মেলন ও জনসভা দুইটার জন্যই প্রস্তুত রয়েছি। সম্মেলন ১ ডিসেম্বর করে ফেলতে চাইছি। এতে কোন ধরনের প্রস্তুতির ঘাটতি থাকবে না। তবুও ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে যেহেতু নেত্রীর জনসভা আছে, সম্মেলন হবে কিনা এ নিয়ে কোনও সিদ্ধান্ত এখনোও হয়নি। কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত আমরা জনসভা সফল করতে কার্যক্রম শুরু করবো।

 



ফেইসবুকে আমরা