বাংলাদেশ, , শনিবার, ১১ মে ২০২৪

সূর্যালো পরিবারের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী কুইজ প্রতিযোগিতা,বিনামূল্যে খৎনা সেবা ও বিভিন্ন কর্মসূচীর মধ্যে উদযাপন

  প্রকাশ : ২০২১-০২-২২ ১৬:০৬:৩০  

পরিস্হিতি২৪ডটকম : গতকাল ২১শে ফেব্রুয়ারী রবিবার সূর্যালো পরিবারের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চন্দনাইশ পূর্ব কেশুয়া হযরত হোসেন (রহ.) জুনিয়র দাখিল মাদ্রাসায় দুই অধিবেশনে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ, ব্লাড ক্যাম্পেইন ও বিনামূল্যে খৎনা সেবা অনুষ্ঠিত হয়।

প্রথম অধিবেশন সকাল দশটা থেকে শুরু হয়ে দুপুর দুইটায় শেষ হয়। এসময় কেশুয়া ব্লাড ব্যাংকের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পালিত হয়, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী উদ্ভোদন করেন সূর্যালো পরিবারের সাংগঠনিক উপদেষ্টা কে. এম. ইরফান। চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় অনুষ্ঠিত হয় বিনামূল্যে খৎনা সেবা। এই অধিবেশনে সূর্যালো পরিবার ১২জন শিশুকে বিনামূল্যে খৎনা সেবা প্রদান করে। সকাল এগারোটায় হযরত হোসেন শাহ রহ. জুনিয়র দাখিল মাদ্রাসার হল রুমে সূর্যালোর সাংগঠনিক উপদেষ্টা কে. এম. ইরফানের সঞ্চালনায় শুরু হয় আলোচনা সভা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সূর্যালো পরিবারের সভাপতি জাফর ছাদেক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা কমিউনিটি পুলিশের সম্মানিত সাধারণ সম্পাদক জাবেদ মোহাম্মদ গাউস মিল্টন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ মো: সেলিম হোসেন, বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ রিকন ও মোহাম্মদ আইয়ুব , সূর্যালো পরিবারের পরিচালক ওবাইদুর রহমান, সহকারী পরিচালক নাদিম মোস্তফা, সহসভাপতি হাসনাইন রেজা হাসিব, সাধারণ সম্পাদক আবু সাইদ ও অর্থ সম্পাদক নাফিস মোস্তাফা সহ অনেকে। অতিথিরা বলেন, সূর্যালো পরিবার সমাজসেবায় অতুলনীয় ভূমিকা পালন করছে যা আমাদের দৃষ্টিগোচর হচ্ছে এবং আশা রাখি সূর্যালো এভাবেই মানুষ ও মানবতার জন্য সামনেও কাজ করে যাবে। সবাই সূর্যালো পরিবারের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানায় এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।


দ্বিতীয় অধিবেশন শুরু হয় ২টা ৩০মিনিটে । এই অধিবেশনে প্রাথমিক শিক্ষার্থীদের জন্য ভাষা ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতায় পাঁচটি বিদ্যালয়ের প্রায় দু’শ শিক্ষার্থী অংশগ্রহণ করে ১৫জন শিক্ষার্থী বিজয়ী হয়। এসময়ে সংগঠনের সহকারী পরিচালক নাদিম মেস্তাফার সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সূর্যালো পরিবারের সভাপতি জাফর ছাদেক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব কেশুয়া হাজী আব্দুল কুদ্দুস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত হোসেন শাহ রহ. জুনিয়র দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষিকা বেগম জান্নাতুল ফেরদৌস, সংগঠনের সাংগঠনিক উপদেষ্টা ও সমাজসেবক কে. এম. ইরফান । উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালক ওবায়দুর রহমান সহ অন্যান্য সকল সদস্যগণ। অতিথিরা এরকম আয়োজনের প্রশংসা করেন এবং প্রয়োজনীয়তার কথা বলেন। অতিথিরা বিজয়ীদের হাতে পুরষ্কার এবং প্রশংসাপত্র তুলে দেন। এসময় প্রাথমিক শিক্ষার্থীরা ভাষার ছড়া কবিতা আবৃত্তি করেন ।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা