বাংলাদেশ, , সোমবার, ৬ মে ২০২৪

সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যু

  প্রকাশ : ২০১৯-০৯-২২ ১৭:৫০:৫৭  

পরিস্হিতি২৪ডটকম/(গাইবান্ধা প্রতিনিধি): গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় কবির মিয়া নামে ১১ মাস বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল ২১ সেপ্টম্বর শনিবার দুপুরে সুন্দরগঞ্জ পৌর শহরের মীরগঞ্জ বাজারস্থ শান্তি নিকেতন নামে প্রাইভেট চিকিৎসালয়ে শিশু কবিরের মৃত্যু হয়।
সূত্রে জানা যায় , নিহত শিশু কবির উপজেলা বেলকা ইউনিয়নের বেকরীর চর গ্রামের সাজু মিয়ার পুত্র। নিহতের পরিবার জানায়, কবিরের পাতলা পায়খানায় আক্রান্ত হলে তাকে শান্তি নিকেতন নামে প্রাইভেট চিকিৎসালয়ে নিয়ে যান। ডাক্তার শামছুল আলম শিশু কবিরের চিকিৎসা করেন। পরিবারের অভিযোগ ডাক্তার শামছুল আলমের ভুল চিকিৎসার কারণে শিশুর মৃত্যু হয়।
ডাক্তার শামছুল আলম নওগাঁর মহদেবপুর উপজেলার কালী শহর গ্রামের বাসিন্দা। তিনি দীর্ঘ ১১ বছর থেকে মীরগঞ্জ বাজারে এ ব্যবসা চালিয়ে আসছেন। স্থানীয়রা জানান, ইতোপূর্বেও ডাক্তার শামছুল আলমের ভুল চিকিৎসায় আরো দুই জনের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে মোবাইল ফোনে ডাক্তার শামছুল আলম বলেন, চিকিৎসা চলাকালে শিশু কবিরের মৃত্যু হয়েছে। প্রতিটি মানুষের মৃত্যু অনিবার্য। কারো মৃত্যু থাকলে তা তো আর রোধ করতে পারবো না।
এক প্রশ্নের জবাবে ভুল স্বীকার করে তিনি বলেন, আমার উচিত ছিল আগেই নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে বা হাসপাতালে পাঠিয়ে দেয়া। তবে তিনি এম.বিবি.এস নন। তিনি দীর্ঘ ১১ বছর থেকে এখানে পল্লী চিকিৎসক হিসেবে কাজ করছেন। তিনি প্যারামেটিকেল (রাজশাহী) সার্টিফিকেটধারী।
মৃত্যু শিশুর পিতা সাজু মিয়া সাথে কথা বলার চেষ্টা করতে চাইলেও তাকে কোনোভাবে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার মো.সোলেমান আলী বলেন, যদি নিহতের পরিবার এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন তা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



ফেইসবুকে আমরা