বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

প্রতিটি শিশুর পুষ্টি নিশ্চিত করতে সরকার আন্তরিক : মেয়র নাছির

  প্রকাশ : ২০১৯-০৬-২২ ১৯:৩৮:০৬  

পরিস্হিতি২৪ডটকম : শনিবার (২২ জুন) আন্দরকিল্লা নগর স্বাস্থ্যকেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন,প্রতিটি শিশুর পুষ্টি নিশ্চিত করতে সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করছে ।
সিটি মেয়র বলেন, বর্তমান সরকার আগামী প্রজন্মকে সুস্থ দেহ ও মনের অধিকারী হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রাতকানা রোগ এবং অন্ধত্ব একটি অপুষ্টিজনিত সমস্যা, যা ভিটামিন ‘এ’ এর অভাবে হয়। এ জন্য সরকার সবধরনের অপুষ্টি রোধে জাতীয় পুষ্টিসেবা কর্মসূচি গ্রহণ করেছে।

তিনি বলেন, বর্তমানে ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের নিয়মিত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর ফলে রাতকানা রোগ ও অন্ধত্বের হার নামিয়ে আনা সম্ভব হয়েছে। ভবিষ্যৎ প্রজন্মকে শারীরিক ও মানসিকভাবে স্বাস্থ্যবান করে গড়ে তুলতে সরকারের পাশাপাশি নগরবাসিকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

মেয়র নাছির বলেন, এবার সিটি করপোরেশন এলাকায় ৪১টি ওয়ার্ডের ১ হাজার ২৮৮টি কেন্দ্রে ০৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৮০ হাজার শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৪ লাখ ৬০ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

কাউন্সিলর জহুরলাল হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিকের স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক। স্বাগত বক্তব্য দেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।



ফেইসবুকে আমরা