বাংলাদেশ, , বুধবার, ১ মে ২০২৪

নদীর পাড়ে এমন স্থাপনা নির্মাণ করতে হবে যেন তা দ্রুত সরিয়ে নেওয়া যায় : প্রধানমন্ত্রী

  প্রকাশ : ২০২০-০৮-১৮ ১৭:২২:৩৯  

পরিস্হিতি২৪ডটকম : মঙ্গলবার (২৮ জুলাই) শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনের এনইসি মিলনায়তনে অনুষ্ঠিত একনেক সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সভায় সভাপতিত্ব করেন। সভায় প্রধিনমন্ত্রী নদীর চরিত্র বুঝেই এর আশপাশে ঘরবাড়ি বা স্থাপনা নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন,নদীর পাড়ে এমন স্থাপনা নির্মাণ করতে হবে যেন তা দ্রুত সরিয়ে নেওয়া যায়।

সভা শেষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, মাদারীপুরের শিবচরের চরাঞ্চলের বাতিঘর হিসেবে পরিচিত নুরুদ্দিন মাদবর এসএডিপি উচ্চ বিদ্যালয় গভীর রাতে নদীগর্ভে চলে যায়। এই স্কুলটি ছিল চরাঞ্চলের উচ্চ মাধ্যমিক পর্যায়ের একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান। বিশাল ভবনটি নদীগর্ভে বিলীন হওয়ায় প্রধানমন্ত্রী ব্যথিত। তাই নদীর মোহনায় এমন ভবন নির্মাণ করতে হবে যেন দ্রুত সরিয়ে নেওয়া যায়। মুন্সিগঞ্জে কিছু টিনের বাড়ি আছে দেখতে চমৎকার। বাড়িগুলো বন্যার সময় সরিয়ে নেওয়া যায়। নদীর চরিত্র বুঝে মডেল ডেভেলপ করতে বলেছেন প্রধানমন্ত্রী।

এছাড়া ৮৪৮ কোটি টাকা ব্যয়ে বারৈয়ারহাট-হোঁয়াকো রামগড় সড়ক প্রশস্তকরণ’ প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় পৌনে দুই কোটি টাকা ব্যয়ে একটি রেস্ট হাউস নির্মাণের খাত ছিল। প্রকল্পের রেস্ট হাউজ নির্মাণ বাতিল করেছেন প্রধানমন্ত্রী। প্রকল্পের আওতায় রেস্ট হাউজ নির্মাণ না করে সামগ্রিকভাবে প্রকল্প প্রণয়ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, টোল ফ্রি সড়কের পক্ষে নন প্রধানমন্ত্রী। তবে টোল সহজতর করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে যাতে দ্রুত টোল আদায় করা যায়।
সুত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম



ফেইসবুকে আমরা