বাংলাদেশ, , শুক্রবার, ৩ মে ২০২৪

জোবাইর সৈয়দ’র “আইজিপি ব্যাজ” লাভ

  প্রকাশ : ২০২০-০১-০৭ ২০:৪৭:৪৯  

পরিস্হিতি২৪ডটকম/সৈয়দ শিবলী ছাদেক কফিল : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্ণফুলী থানার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. জোবাইর সৈয়দ আইজিপি ব্যাজে ভূষিত হয়েছেন। ৭ জানুয়ারি’২০ মঙ্গলবার রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে এক অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম-বার তাঁকে এ ব্যাজ পরিয়ে দেন। তিনি (মো. জোবাইর সৈয়দ)’র একজন সৎ, সাহসী ও নিষ্ঠাবান অফিসার হিসেবে সিএমপিতে তাঁর খ্যাতি রয়েছে।
২০১৯ সালে সাহসিকতা ও গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদান ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ এ ব্যাজের জন্য তিনি নির্বাচিত হন। কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনসহ সাহসী কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের জন্য আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস কর্তৃক নির্বাচিত হয়ে ৭ ডিসেম্বর এ পুরস্কার বা ব্যাজ গ্রহণ করেন।
তিনি, ২০০৪ সাল থেকে সারদা পুলিশ একাডেমি থেকে প্রশিক্ষণ গ্রহণ করে ২০০৬ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকুরীকালে পেশাগত দক্ষতার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র (ইউএসএ)সহ দেশ-বিদেশে পুলিশিং বিষয়ক বহু প্রশিক্ষণ গ্রহণ করেন। দায়িত্বনিষ্ঠার জন্য কৃতী অফিসার হিসেবে ইতিপূর্বে তিনি বহু পদক ও সম্মাননা লাভ করেন।
তিনি ১৯৭৮ সালে চট্টগ্রামের চন্দনাইশ থানার ঐতিহ্যবাহী বরমা ইউনিয়নের শেবন্দী গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি কুমিল্লা শিক্ষা বোর্ড হতে এসএসসি ও সর্বশেষ জাতীয় বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তাঁর পিতা কথাসাহিত্যিক সৈয়দ ফরিদ উদ-দীন রাঙ্গামাটি ও পটিয়া প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (পিটিআই)’র সুপারিন্টেন্ডেন্ট এবং রাঙ্গামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক ছিলেন। এছাড়াও ছিলেন বরমা ইসলামিয়া সিনিয়র মারদরাসার প্রতিষ্ঠাতা সুপার। পিতামহ পীরে ত্বরীকত হযরতুলহাজ্ব আল্লামা শাহ সুফি সৈয়দ ফয়েজ আহম্মদ কলন্দরী (রহঃ) ছিলেন দেশ বরেণ্য আলেম, পীর ও আধ্যাত্বিক শক্তির অধিকারী।
প্রতিক্রিয়ায় মো. জোবাইর সৈয়দ বলেন, কিছু খবর বা স্বীকৃতি আমাদের আনন্দ দেয়, অনুপ্রাণিত করে। তবে, পুরস্কার না পেলেও রাষ্ট্র ও জনগণের সেবক হিসেবে পেশাগত দায়িত্ব পালন করব। পুরস্কার মূখ্য নয়, বিবেক ও দায়বদ্ধতাই আমাদের সব সময় তাড়া করে।



ফেইসবুকে আমরা