বাংলাদেশ, , শুক্রবার, ১৭ মে ২০২৪

চ্যানেল আইয়ের প্রকৃতি মেলা উদ্বোধনকালে তথ্যমন্ত্রী : বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে প্রথম থেকেই অভিযোগের বাক্স নিয়ে বসেছে

  প্রকাশ : ২০২০-০১-০৪ ১৬:৫১:৩০  

পরিস্হিতি২৪ডটকম : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপি নেতাদের পরামর্শ দিয়ে বলেছেন, বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে প্রথম থেকেই অভিযোগের বাক্স নিয়ে বসেছে। বিএনপি নেতারা প্রতিদিন সংবাদ সম্মেলন করে বিভিন্ন অভিযোগ করছেন এবং নির্বাচনের পরেও করতে পারে। গত জাতীয় নির্বাচনের সময়ও দেখা গেছে বিএনপি নির্বাচনে জয় লাভের চেয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বেশি ব্যস্ত ছিল। ফলে তারা নির্বাচনে কাঙ্ক্ষিত ফল লাভ করতে পারেনি। তাই বিএনপি নেতাদের অনুরোধ করবো আপনারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নয় বরং গণতন্ত্রের স্বার্থে, গণতন্ত্রকে সমুন্নত রাখতে,নির্বাচনে জয়ের মানসে নির্বাচনে অংশগ্রহণ করুন।

আসন্ন ঢাকার সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন। এর আগে শনিবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের প্রকৃতি মেলা ২০২০- এর উদ্বোধন করেন তিনি।

বিএনপির এক কাউন্সিলরকে পুলিশের গ্রেফতার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, কারো বিরুদ্ধে যদি ফৌজদারি মামলা এবং ওয়ারেন্ট থাকে তাহলে তাকে আইনশৃঙ্খলা বাহিনী যে কোন সময় গ্রেফতার করতে পারে। সে আওয়ামী লীগ কিংবা বিএনপি বা যে দলেরই হোক না কেন।

হাছান মাহমুদ বলেন, নগরায়ন ও আধুনিকায়নের জন্য আমরা প্রতিদিন প্রকৃতি ধ্বংস করছি। কিন্তু মানব জাতি বেচে থাকার স্বার্থেই প্রকৃতিকে আমাদের বাচাতে হবে। অর্থাৎ আমাদের জন্যই আমাদের প্রকৃতিকে রক্ষা করতে হবে। আমি আশা করবো বর্তমানে প্রকৃতি রক্ষায় আমাদের দেশে যে সচেতনতা সৃষ্টি হয়েছে তা সামাজিক আন্দোলনে রূপ নেবে। কারণ প্রকৃতি বাঁচলেই আমরা বাঁচবো।

সুত্র : দৈনিক ইত্তেফাক



ফেইসবুকে আমরা