বাংলাদেশ, , বুধবার, ৮ মে ২০২৪

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

  প্রকাশ : ২০২০-০১-০৬ ১৯:৩৪:৪৬  

পরিস্হিতি২৪ডটকম : কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় বন্দুক, ২০ হাজার পিস ইয়াবা ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।
সোমবার ভোরে উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিল এলাকায় ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, টেকনাফ ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত সুলতান আহম্মদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৮) ও মো. আবু সৈয়দের ছেলে মো. হেলাল উদ্দিন (২০)।
কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মাদককারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকছে এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযানটি চালানো হয়। অভিযানের সময় পাঁচ-ছয়জনের একটি দলকে অবৈধ পথে পূর্ব ফাঁড়িরবিল এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করেন বিজিবির সদস্যরা। পরে মাদককারবারিরা তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে।
তিনি জানান, উভয় পক্ষের মধ্যে প্রায় ১০ থেকে ১৫ মিনিট গুলিবিনিময়ের এক পর্যায়ে অজ্ঞাতনামা অস্ত্রধারী মাদককারবারিরা গুলি করতে করতে মিয়ানমারের দিকে পালিয়ে যান। ঘটনাস্থল থেকে অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাদের উখিয়া হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে নিহত দুইজনকে রোহিঙ্গা হিসেবে শনাক্ত করা হয়।
এ ঘটনায় উখিয়া থানায় পৃথক মামলা করা হয়েছে বলে জানান অধিনায়ক আলী হায়দার।



ফেইসবুকে আমরা