বাংলাদেশ, , শনিবার, ২৮ মে ২০২২

৭৭ লাখ শিক্ষার্থী করোনা টিকার প্রথম ডোজ নিয়েছে : নওফেল

  প্রকাশ : ২০২২-০১-১৭ ১৪:৪৪:০২  

পরিস্হিতি২৪ডটকম : ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের মধ্যে এ পর্যন্ত ৭৭ লাখ ১৮ হাজার ৩৩৭ জন শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (নওফেল)।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে এ কথা জানান শিক্ষা উপমন্ত্রী। এ অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানান, দেশে ১২ থেকে ১৮ বছর পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা এক কোটি ১৬ লাখ ২৩ হাজার ৩২২। এর মধ্যে রোববার (১৬ জানুয়ারি) পর্যন্ত ৭৭ লাখ ১৮ হাজার ৩৩৭ জনকে করোনা টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। যা এ বয়সী মোট শিক্ষার্থীর প্রায় ৬৪.৪ শতাংশ।

নওফেল বলেন, পৃথিবীর অনেক দেশে এতো জনসংখ্যাও নেই। আমাদের শিক্ষার্থীদের সংখ্যা এতো বেশি এবং এটা আমরা দিতে পারছি স্কুল পর্যায়ে।

এছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলে থাকা শিক্ষার্থীদের ৯০ শতাংশ এবং প্রায় শতভাগ শিক্ষককে করোনা টিকা দেওয়া হয়েছে বলেও জানান শিক্ষা উপমন্ত্রী।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে কলেজগুলো আছে, প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে সর্বত্র আমরা টিকা দিতে পারছি।

পর্যাপ্ত টিকা সরবরাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দেন শিক্ষা উপমন্ত্রী।

 



ফেইসবুকে আমরা