বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০১৯

বিমান কর্মী যাত্রীর কাছ থেকে উৎকোচ নিয়ে চাকরি হারাচ্ছেন !

  প্রকাশ : ২০১৯-০৪-১১ ১৭:০২:৫৫  

পরিস্হিতি২৪ডটকম : এক নারী যাত্রীকে কৃত্রিম সঙ্কটে ফেলে উৎকোচ নেয়ায় চাকরি হারানোর অবস্থা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজারের।

জানা গেছে, গত ১ এপ্রিল ওমানগামী বিজি-০২১ ফ্লাইটের ওই যাত্রী বোর্ডিং কার্ড নিতে রো-ডি তে যান। এসময় বিমানের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার মো. মাহফুজুর রহমান তাকে জানান, তার সব ডাটা সিস্টেম থেকে ডিলিট হয়ে গেছে। তিনি আপাতত যেতে পারবেন না। একথা শোনার পর ওই নারী নিরূপায় হয়ে পড়েন।

কিছুক্ষণ পর বেবিচকের আউটসোর্সিং ক্লিনার সাইফুল ইসলাম ওই নারী যাত্রীকে বলেন, ২০ হাজার টাকা খরচ করলে তিনি এ সমস্যার সমাধান করে দেবেন। কোনো উপায় না পেয়ে তিনি এক আত্মীয়ের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১৫ হাজার টাকা এনে ক্লিনার সাইফুল ইসলামের মাধ্যমে অভিযুক্ত মাহফুজুর রহমানকে দিলে পরে তাকে বোর্ডিং কার্ড প্রদান করা হয়।

পরে ভুক্তভোগী ওই নারী বিষয়টি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানালে তিনি অভিযুক্তদের সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। এতে বিমানের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মনে করছে কর্তৃপক্ষ।

বিষয়টি নজরে আসার পর বিমানের পক্ষ থেকে তদন্ত করা হয়। তদন্তকারী কর্মকর্তা তালুকদার মিজানুর রহমান স্বাক্ষরিত এক আদেশে অভিযুক্ত গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার মো. মাহফুজুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ বলেন, অভিযোগ প্রমাণিত হলে শাস্তি থেকে কেউ রেহাই পাবে না। এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটানোর জন্যও তিনি সবাইকে আহ্বান জানান।



ফেইসবুকে আমরা