বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সিলেটের সঙ্গে দুপুরে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে

  প্রকাশ : ২০১৯-০৬-২৪ ১২:৪৯:৪৪  

পরিস্হিতি২৪ডটকম : মৌলভীবাজারের কুলাউড়ায় রেল দুর্ঘটনার পর ট্রেন চলাচল দুপুরে স্বাভাবিক হতে পারবে না বলে জানিয়েছেন মৌলভীবাজার স্টেশন ম্যানেজার দুলাল চন্দ্র দাস।

সোমবার সকাল ১০টার দিকে এ তথ্য জানিয়ে তিনি বলেন, ‘দুর্ঘটনার পর সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। লাইনচ্যুত বগি উদ্ধার কাজ শেষ হলে দুপুরে দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করছি।’
এর আগে রবিবার রাত ১২টার দিকে কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় রেলপথের একটি ব্রিজ ভেঙে উপবন এক্সপ্রেসের একটি বগি খালে পড়ে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরো দুই শতাধিক যাত্রী। নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। আহতদের উদ্ধার করে কুলাউড়া, মৌলভীবাজার, ফেঞ্চুগঞ্জ ও সিলেটের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি রাতে বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে ইসলামাবাদ এলাকায় পৌঁছলে পেছন দিকের বগিতে বিকট শব্দ হয়। এর কিছুক্ষণের মধ্যে সামনে বড়ছড়া ব্রিজ ভেঙ্গে নীচে ১টি বগি পড়ে যায়। আরো ৩টি বগি ব্রিজের পাশে উল্টে দুমরে মুচড়ে পড়ে। অন্য আরো দুটি বগি লাইনচ্যুত হয়।

ঘটনার পরপর এলাকাবাসী, ফায়ার সার্ভিসের ২৭টি ইউনিট ও পুলিশ যাত্রীদের উদ্ধারে কাজ চালায়। জেলা প্রশাসন ও পুলিশের সহায়তায় বিভিন্ন হাসপাতাল থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে আহতদের হাসপাতালে নিয়ে যায়।



ফেইসবুকে আমরা