বাংলাদেশ, , মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

সাদুল্লাপুরে ব্রিজ আছে নেই সড়ক সংযোগ !

  প্রকাশ : ২০১৯-০৯-১৫ ১৭:৪২:৫৭  

পরিস্হিতি২৪ডটকম/(গাইবান্ধা প্রতিনিধি): গাইবান্ধার সাদুল্লাপুরে ফাঁকা মাঠে পথচারীহীন ঠাঁয় দাঁড়িয়ে বুজরুক পাকুরিয়া ব্রিজ। জনস্বার্থে নির্মাণ করা হলেও সংযোগ সড়কে মাটি ভরাট না করায় অব্যবহৃত পড়ে আছে ব্রিজটি। দীর্ঘদিনের হাঁটাপথের উপর ব্যবহার অনুপযোগী ব্রিজটি নির্মিত হওয়ায় এলাকাবাসী হারিয়ে ফেলেছেন তাদের চলাচলের পূর্বের পথটিও।
গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নে বুজরুক পাকুরিয়া গ্রামের সাদুল্লাপুর-ঠুটিয়াপুকুর পাকা সড়ক ঘেঁষে স্থানীয় বেলাল হোসেনের বাড়ি থেকে এছাহাক আলীর বাড়ি পর্যন্ত প্রায় ১ কিলোমিটার কাঁচা রাস্তা। যুগ যুগ ধরে এ রাস্তা দিয়েই এলাকার মানুষ চলাচল করতো। একপর্যায়ে রাস্তার আশেপাশের কৃষিজমির পানি নিষ্কাশনের জন্য রাস্তার মাঝে একটি ব্রিজ নির্মাণ করা হয়। প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করে ‘এসডিএফ’ নামে একটি সংস্থা। ব্রিজটি নির্মাণের ১৫ বছর পার হলেও সংযোগ সড়কের মাটি ভরাট করা হয়নি এখনো।
এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিষ্ক্রিয় ভূমিকার কারণেই রাস্তাটির মাটি ভরাট করা হচ্ছে না। ফলে যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছেন এলাকার মানুষ। তারা প্রায় ১ কিলোমিটার পথ ঘুরে প্রয়োজনীয় কাজে নানান দিকে চলাচল করেন।
নাম পরিচয়হীন এক অজ্ঞাত ব্যক্তি বলেন, ব্রিজটির সংযোগ রাস্তায় মাটি ভরাট না করায় এ পথে চলাচল করতে পারছি না। এলাকার শত শত মানুষকে বিকল্প সড়ক ঘুরে চলাচল করতে হচ্ছে। ফলে আমরা নানান দুর্ভোগে পড়েছি। রাস্তাটিতে মাটি ভরাট করা হলে মানুষের কষ্ট অনেকটাই লাঘব হবে। দুর্ভোগ লাঘবে প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে দাবি জানিয়েও কোনো লাভ হয়নি বলে এলাকাবাসীর অভিযোগ।
এসডিএফ-এর তৎকালীন গ্রামীণ অবকাঠামো উন্নয়ন কমিটির সহ-সভাপতি আদেব আলী বলেন, ব্রিজটি নির্মাণের পর মাটি ভরাটের জন্য কোনো বরাদ্দ পাওয়া যায়নি।
খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আরিফুল ইসলাম চৌধুরী শামীম বলেন, ওই রাস্তার ব্রিজটি অনেক উঁচু করে নির্মাণ করা হয়েছে। ব্রিজ নির্মাণের আগ থেকেই রাস্তাটি দিয়ে মানুষজনের চলাচল ছিল না। পাশের পাকা সড়ক দিয়েই চলাচল করেন এলাকাবাসী। ফলে এখানে রাস্তার কোনো প্রয়োজনই হয় না। সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজ জানান, বিষয়টি দেখে ব্যবস্থা নেয়া হবে।



ফেইসবুকে আমরা