বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ভূমি মন্ত্রি

  প্রকাশ : ২০১৯-০১-০৬ ১৯:৩৮:১৯  

পরিস্হিতি২৪ডটকম : সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ভূমি মন্ত্রণালয়ে পুর্ণ মন্ত্রী হলেন চট্টগ্রাম-১৩ আসনের সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।
রবিবার (৬ জানুয়ারি) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ তথ্য জানা গেছে। আওয়ামী লীগের এই নেতা এর আগে প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করেছিলেন।
এরই মধ্যে আনোয়ারা কর্ণফুলীর চর্তুদিকে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল শুরু হয়ে গেছে। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাচ্ছেন।
প্রস্নগতঃ চট্টগ্রাম-১৩ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য তারুণ্যের প্রতীক, ক্লিন ইমেজ ও গত মন্ত্রি সভার ভূমি প্রতিমন্ত্রী হিসেবে অত্যন্ত সুনাম কুড়িয়েছেন।
তিনি মন্ত্রি হয়ে শুধু বাড়ি ও গাড়ির সুযোগ-সুবিধা নয়, প্রতিমন্ত্রীর বেতনসহ প্রাপ্য সুযোগ-সুবিধার দেড় লাখ টাকাই তিনি বিভিন্ন জায়গায় ডোনেশন দিয়ে দেন।
সাইফুজ্জামান চৌধুরী ছিলেন বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল)-এর অন্যতম পরিচালক। মন্ত্রিত্ব পাওয়ার পর ইউসিবিএল-সহ তার সব ব্যবসা প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেন তিনি।

ইউসিবিএল-এর প্রতিষ্ঠাতা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু’র বড় ছেলে হলেন জাবেদ। তিনি চট্টগ্রাম চেম্বারেরও সভাপতি ছিলেন।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি সোমবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।’



ফেইসবুকে আমরা