বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মানবপ্রেম তথা সৃষ্টির প্রতি প্রেমের মাধ্যমে স্রষ্টার প্রেমার্জন করেছিলেন জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) : ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

  প্রকাশ : ২০১৯-১১-১৮ ২০:৩৭:১৪  

মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে হযরত জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.)’র স্মরণে আলোচনা সভা, ফ্রি চিকিৎসা সেবা, শীতবস্ত্র ও শিাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ড. ইফতেখার উদ্দিন চৌধুরী : মানবপ্রেম তথা সৃষ্টির প্রতি প্রেমের মাধ্যমে স্রষ্টার প্রেমার্জন করেছিলেন জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.)

পরিস্হিতি২৪ডটকম : বিশ্বঅলি শাহানশাহ হযরত জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.)’র আসন্ন মহান ১০ পৌষ পবিত্র খোশরোজ শরীফ ও মওলা হুজুর হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম.)’র আগমন স্মরণে এবং সূর্যগিরি আশ্রমের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এবং দুঃস্থ সেবা কার্যক্রম-২০১৯ এর আওতায় ফ্রি চিকিৎসা সেবা, শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ১৭ নভেম্বর রোজ রবিবার সকাল ১০ ঘটিকা হতে সূর্যগিরি আশ্রমের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি পণ্ডিত তরুণ কুমার আচার্য কৃষ্ণ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী সদস্য লায়ন ডাঃ বরুণ কুমার আচার্য বলাই। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য সমাজবিজ্ঞানী, চবি’র সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন হযরত জিয়াউল হক মাইজভাণ্ডারী শরীফের খাদেম বিশিষ্ট ধর্ম চিন্তাবিদ মাওলানা মোহাম্মদ সেলিম উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী মরমী গোষ্ঠীর সভাপতি আলহাজ্ব সিরাজুল মোস্তফা, দৈনিক সমকালের সিনিয়র এডিটর আলহাজ্ব নাসির উদ্দিন হায়দার, হযরত জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের সাংগঠনিক সমন্বয়ক হাফেজ আবুল কাশেম, হারুন ভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন মীর মোহাম্মদ কামাল উদ্দিন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক রুবেল শীল ও নির্বাহী সদস্য ধীমান দাশ। উক্ত অনুষ্ঠানে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ রাজীব চক্রবর্তী, ডাঃ জিকু চৌধুরী, ডাঃ আখি দত্ত, ডাঃ রনি শীল, ডাঃ উজ্জ্বল শীল। এলাকার অসচ্ছল শীতার্থদের মাঝে ১৫০ পিস কম্বল বিতরণ, মেধাবী ছাত্র-ছাত্রীদের ৫০ জনকে শিক্ষা সামগ্রী বিতরণ এবং প্রায় চার শতাধিক লোককে ফ্রি চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়। হযরত জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.)’র স্মরণে আলোচনা সভায় বক্তারা বলেন যুগে যুগে সুফি সাধকগণ নিজেদের আদর্শ জীবন এবং সুফিবাদদের আদর্শিক ভিত্তিতে প্রেম-ভ্রাতৃত্ব সাম্যর মধুরবাণী প্রচার করে জাতি ধর্ম নির্বিশেষে এদেশের সাধারণ মানুষের মন জয় করতে সম হয়েছেন। আর হযরত জিয়াউল হক মাইজভণ্ডারী (ক.) মানব প্রেম তথা সৃষ্টির প্রতি প্রেমের মাধ্যমে স্রষ্টার প্রেমার্জন করেছিলেন। এই ধারাবাহিকতায় তারই সুযোগ্য উত্তরসুরী হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম.) হযরত জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট প্রতিষ্ঠা করে মানবসেবায় নিজেকে অকাতরে বিলিয়ে দিচ্ছেন এবং জিয়াউল হক মাইজভাণ্ডারীর নামে প্রতিষ্ঠিত সংগঠনগুলোও সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কাজ করে দৃষ্টান্ত স্থাপন করছেন। গত ১৯ বছর ধরে মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি সুর্যগিরি আশ্রম শাখা এরই একটি উদাহরণ। এসময় উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ ফটিকছড়ি এলাকার বিভিন্ন ইউনিয়ন শাখা ও দায়রা শাখার সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ। এতে আরো উপস্থিত ছিলেন ধুরং দায়রা শরীফের সভাপতি নুরুল হক নুরু, গাউসিয়া হক কমিটি উত্তর পাইন্দং আমতল শাখার সভাপতি ইমাম হোসেন, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাহারাইন শাখার উপদেষ্টা মোহাম্মদ এনামুল হুদা, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি রাউজান উত্তর সর্তা শাখার সদস্য মোহাম্মদ সুলতান। এতে মাইজভাণ্ডারী মরমীগোষ্ঠীর পরিবেশনায় মাইজভাণ্ডারী গান পরিবেশ করেন শাহজাদা আদিল মাহবুব আকবরী, সৈয়দ জাবের সরওয়ার।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা