বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বিশ্ব নারীদিবসের আলোচনা সভায় চবি উপাচার্য : অধিকার সুরক্ষায় নারীদেরও সচেতন হতে হবে

  প্রকাশ : ২০২০-০৩-০৯ ১৫:৪৭:৫৩  

পরিস্হিতি২৪ডটকম : ‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে ৯ মার্চ ২০২০ দুপুর ১২ টায় বিভাগের সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া।
উপাচার্য আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উপস্থিত সকলকে স্বাগত ও মুজিববর্ষের আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, নারী দিবস অত্যন্ত তাৎপর্যপূর্ণ এবং গুরুত্ববহ। পরিবার, সমাজ ও রাষ্ট্রের সকল উন্নয়ন-অগ্রগতিতে পুরুষের পাশাপাশি নারীসমাজের রয়েছে অসামান্য অবদান। সকল ক্ষেত্রে নারীর সক্রিয় অংশগ্রহণ ছাড়া উন্নয়ন সম্ভব নয়। নারীদের বাদ দিয়ে নয়; বরং সমাজের সকল ক্ষেত্রে তাঁদের অংশগ্রহণ নিশ্চিতকরণের মাধ্যমে রাষ্ট্র ও সমাজের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। প্রসঙ্গক্রমে উপাচার্য বলেন, নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার সুনিশ্চিত করা এবং নারীর প্রতি বৈষম্যমূলক আচরণ রোধে বর্তমান গণতান্ত্রিক সরকার অত্যন্ত আন্তরিক। সুন্দর সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে রাষ্ট্রের সকল কর্মকান্ডে নারীদের সম্পৃক্ত করতে সরকারের গৃহীত পদক্ষেপসমূহ অত্যন্ত প্রশংসার দাবিদার। মাননীয় উপাচার্য নারীদের অধিকার সুরক্ষায় তাদেরকে অধিকতর সচেতন থেকে সকল ক্ষেত্রে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সুখী-সমৃদ্ধ পরিবার ও সমাজ বিনির্মাণে সোচ্চার হবার আহবান জানান। অনুষ্ঠানে বিভাগের পক্ষ থেকে মাননীয় উপাচার্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে উপাচার্য নারী দিবস উপলক্ষে আয়োজিত প্রদর্শনী ঘুরে দেখেন।
চবি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ সাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. সেলিনা আখতার। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ারা বেগম, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহীনুর রহমান এবং চবি চিকিৎসা কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ মুনিয়া রহমান এরিনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী অভিজিৎ পাল ও তাসলিমা বিনতি। অনুষ্ঠানে সম্মানিত শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা