বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চলতিমাসে বন্যা হতে পারে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

  প্রকাশ : ২০১৯-০৮-০৪ ২০:৫৩:১৯  

পরিস্হিতি২৪ডটকম : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আগস্ট মাসে আরও একটি বন্যা দেখা দিতে পারে। সে জন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। এবারের বন্যায় গাইবান্ধায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ৩৭টি পয়েন্টে ধ্বসে গেছে। ধ্বসে যাওয়া অংশ গুলো জরুরি ভিত্তিতে পুনঃসংস্কার কাজের ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করা যায়, আগামী দুই সপ্তাহের মধ্যে এসবের সংস্কার কাজ শেষ হবে।

শনিবার সন্ধ্যায় গাইবান্ধা শহরের ঘাঘট নদীর গোদারহাট বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পুনঃসংস্কার কাজ ও বন্যা কবলিত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাঁধ গুলো মজবুত করে নির্মাণ করা হবে। আগামীতে এই ধরণের ভোগান্তি আর হবে না। শেখ হাসিনার নির্দেশনায় বন্যায় ক্ষতিগ্রস্তদের কাছে ত্রাণ পৌঁছনো হয়েছে। ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ঘরবাড়ি নির্মাণ করে দেওয়া হবে এবং কৃষকদের কৃষি পুনর্বাসনে আওতায় আমন চারাসহ বীজ ও সার বিনামূল্যে দেওয়া হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মোস্তাফিজার রহমান, প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, তত্বাবধায়ক প্রকৌশলী হারুন-অর-রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আলমগীর কবির, নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমান, আওয়ামী লীগের সহ-সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন প্রমুখ।

আগে পানি সম্পদ প্রতিমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ফুলছড়ি উপজেলার চন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।



ফেইসবুকে আমরা