বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম মহানগর সাংস্কৃতিক সমন্বয় পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠিত

  প্রকাশ : ২০২০-০৮-২৫ ১৪:৫১:৩৪  

পরিস্হিতি২৪ডটকম : মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালি সংস্কৃতির বিকাশ চাই এই উপজীব্য ধারণায় চট্টগ্রাম বিভাগীয় সাংস্কৃতিক সমন্বয় পরিষদের আয়োজনে চট্টগ্রাম মহানগর শাখা গঠনকল্পে এক সাংগঠনিক সভা গত ২৪ আগস্ট সোমবার বিকাল ৫টায় চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে সন্দীপনা সাংস্কৃতিক ফোরামের পরিচালক ভাস্কর ডি. কে. দাশ মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বংশী শিল্পকলা একাডেমির পরিচালক দীপংকর দেবনাথ সঞ্চালিত এই সভায় সংগঠন সম্পর্কিত বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করেন চট্টগ্রাম বিভাগীয় সাংস্কৃতিক সমন্বয় পরিষদের সদস্য সচিব সাহাবউদ্দিন মজুমদার, লোকশিল্পী শেখ নজরুল ইসলাম মাহমুদ, নিবেদন শিল্পীগোষ্ঠীর সভাপতি রূপম মুৎসুদ্দী টিটু, উপমা সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি দিলীপ সেনগুপ্ত, ঝুমুর শিল্পীগোষ্ঠীর সভাপতি হানিফুল ইসলাম চৌধুরী, কবিয়াল নিরঞ্জন ঘোষ, নৃত্যশিল্পী তরুণ চক্রবর্তী, মোহাম্মদ ইলিয়াছ, যন্ত্রশিল্পী রতন চক্রবর্তী, সঙ্গীতশিল্পী মোজাহেরুল ইসলাম, অচিন্ত্য কুমার দাশ, দেবাশীষ চৌধুরী, প্রীতম ভট্টাচার্য্য, মোহাম্মদ জাফর আলম, নিশা চক্রবর্তী, সাংস্কৃতিক সংগঠক কবি সজল দাশ, বাবুল কান্তি দাশ, সুরেশ দাশ, ছবির আহমদ, সমীরন পাল প্রমুখ।
সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
সভায় সর্বসম্মতি ক্রমে নজরুল ইসলাম মোস্তাফিজকে সভাপতি, দীপংকর দেবনাথকে সাধারণ সম্পাদক, সুরেশ দাশকে সাংগঠনিক সম্পাদক, রতন চক্রবর্তীকে অর্থ সম্পাদক ও সমীরন পালকে প্রচার সম্পাদক করে চট্টগ্রাম মহানগর সাংস্কৃতিক সমন্বয় পরিষদের ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠিত হয়।
সভায় গৃহীত অপর এক সিদ্ধান্তে বলা হয়, চট্টগ্রাম মহানগর এলাকাধীন সর্বস্তরের সাংস্কৃতিক সংগঠন ও সঙ্গীত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদক অথবা তাঁদের মনোনীত ২ জন প্রতিনিধি এই সংগঠনের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হতে পারবেন। এ ব্যাপারে চট্টগ্রাম মহানগর সাংস্কৃতিক সমন্বয় পরিষদের সভাপতি নজরুল ইসলাম মোস্তাফিজ (০১৮১৩-১৯৪৫৮৫) ও সাধারণ সম্পাদক দীপংকর দেবনাথ (০১৮১৯-৬৪৩০৯৩) এর সাথে যোগাযোগ করা যাবে।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা