বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আগামী ৫ অক্টোবর এরশাদের আসনে ভোট গ্রহণ

  প্রকাশ : ২০১৯-০৯-০১ ১৭:৪৯:২২  

পরিস্হিতি২৪ডটকম : সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা সভাপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য ঘোষিত রংপুর-৩ আসনে আগামী ৫ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোট হবে।

রবিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান এই তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, রংপুর-৩ আসনে মনোনয়ন দাখিলের শেষ দিন ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ হবে ৫ অক্টোবর।
নির্বাচন পরিচালনার জন্য রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা এবং রংপুরের জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও রংপুর সদরের উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তাকে নিয়োগ দেয়া হয়েছে।
মোখলেছুর রহমান বলেন, ‘সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই উপ-নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নেওয়া হবে।’
গত ১৪ জুলাই এইচএম এরশাদ চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর ১৬ জুলাই এ আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন।



ফেইসবুকে আমরা