বাংলাদেশ, , শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯

সিনেমা ‘জিরো’ একদিনেই আয় ২০ কোটি

  প্রকাশ : ২০১৮-১২-২২ ১১:৪২:৩৮  

পরিস্হিতি২৪ডটকম : বলিউড সুপারস্টার শাহরুখ খানের নতুন সিনেমা ‘জিরো’ মুক্তি পেয়েছে শুক্রবার। এই সিনেমায় ৩ ফুট উচ্চতার বামনের চরিত্রে অভিনয় করেছেন কিং খান। বামন শাহরুখের সঙ্গে হুইল চেয়ারে বসা আনুশকা শর্মার ত্রিভুজ প্রেম দেখানো হয়েছে ছবিটিতে।

ছবিটি মুক্তি পাওয়ার আগে দর্শক এটাকে কতটুকু গ্রহণ করবে তা নিয়ে বেশ আলোচনা হয়েছিল। আশা করা হচ্ছিল, ‘জিরো’ আলোড়ন তুলবে সিনেমা জগতে। কিন্তু তেমনটি আর দেখা যায়নি। তবে সিনেমার প্রধান চরিত্রের কয়েকটি অংশের সংলাপ ও কিছু পারফরম্যান্সের প্রশংসা করেছেন সমালোচকরা।

ভারতের চলচ্চিত্র ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টরা পূর্বাভাস দিয়েছিলেন, মুক্তির দিন বক্স অফিসে ২৫ থেকে ২৭ কোটি রুপি সংগ্রহ করতে পারবে ‘জিরো’। তবে প্রকৃত সংখ্যা প্রকাশ হওয়ার পর জানা যায়, মুক্তির দিন ছবিটি সংগ্রহ করেছে ২০ কোটি ১৪ লাখ রুপি। এটি প্রত্যাশার চেয়ে কম।

সংবাদমাধ্যম ডিএনএর প্রতিবেদনে বলা হয়, শুক্রবার ভারতের প্রেক্ষাগৃহগুলোর সকালের শোতে দর্শকের উপস্থিতি ৪৫ থেকে ৫০ শতাংশ ছিল ‘জিরো’র দখলে। যা আশানুরূপ না। তবে রাতে এসে দেখা যায় এর উল্টো চিত্র। বৃদ্ধি পায় দর্শক সংখ্যা।
আনন্দ এল রাই পরিচালিত এ ছবিটি বিশ্বব্যাপী প্রায় ছয় হাজার প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়। এর মধ্যে এক হাজার ৫৮৫টি আন্তর্জাতিক প্রেক্ষাগৃহে মুক্তি পায়।
ভারতের এক দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে শাহরুখ বলেন, জিরো সিনেমাটি তার ক্যারিয়ারের জন্য খুব গুরুত্বপূর্ণ। কারণ, এ সিনেমা ব্যর্থ হলে তাকে দীর্ঘদিন কাজের অভাবে থাকতে হতে পারে।



ফেইসবুকে আমরা